নদী ভাঙ্গন এলাকার মানুষ উৎকণ্ঠার মধ্যে রয়েছে: বাসদ

সুরমা টাইমস ডেস্কঃ

 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (১৪ জুন) বিকাল নদী ভাঙ্গন এলাকা পীরপুর গ্রাম পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা বাসদ আহ্বায়ক আবু জাফর, সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, শ্রমিক ফ্রন্ট এর আনোয়ার হোসেন, জাহেদ আহমদ, কুটি মিয়া, মকবুল হোসেন, গ্রামবাসীর মধ্যে আবুল খায়ের, আবু তালেব, প্রমূখ।

 

এসময় নেতৃবৃন্দ বলেন, শুষ্ক মৌসুমের শুরুতে যদি ভাঙ্গন রোধে কাজ শুরু করলে আজকের এপরিস্হিতি তৈরি হতো না। পীরপুর-গরিপুর-শেখপাড়া গ্রামকে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা করার জন্য ইতিপূর্বে আমাদের দলের পক্ষ থেকে জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ড বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছিল।

 

কিন্তু দুঃখজনক হলেও সত্য অতীতের মতো করে বর্ষা মৌসুমে অর্থাৎ গত ১১জুন ভাঙ্গন রোধে কাজ শুরু হয়েছে। ভাঙ্গন রোধে কাজের গতি ও কাজের মান নিয়ে এলাকাবাসীর প্রশ্ন রয়েছে। নদী ভাঙ্গন এলাকার মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে আছেন।

 

নেতৃবৃন্দ এবারও যদি নদী ভাঙ্গন হয় তার দায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এড়াতে পারবেন না। নেতৃবৃন্দ নগরীর অপরিকল্পিত উন্নয়নের জন্য জলাবদ্ধতায় জনগণের দুর্ভোগের জন্য দায়ীদের জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ অবিলম্বে পীরপুর-গরিপুর-শেখপাড়া গ্রামকে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা জন্য কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।