সারাদেশে পুলিশের উচ্চ পর্যায়ে বড় ধরনের রদবদল

সুরমা টাইমস ডেস্কঃ

সারাদেশে পুলিশের উচ্চ পর্যায়ে বড় রদবদল হয়েছে। পুলিশের সাত জন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এবং ২২ জন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ই জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব সিরাজুম মুনীরা স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ খবর জানা যায়।অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

রংপুরের পুলিশ কমিশনার নুরে আলম মিনাকে চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি করা হয়েছে। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেনকে ঢাকায় পুলিশ অধিদফতরে বদলি করা হয়েছে। মো. মনিরুজ্জমানকে এন্টি টেররিজম ইউনিট উপপুলিশ মহাপরিদর্শক থেকে রংপুরের পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

ডিআইজি পদমর্যাদার শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজকে শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) সালেহ মোহাম্মদ তানভীরকে পুলিশের বিশেষ শাখার ডিআইজি করা হয়েছে।

শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি জিহাদুল কবিরকে ম্যাস র‌্যাপিড ট্রানজিট মেট্টোরেল ইউনিটের ডিআইজি করা হয়েছে।

 

১৩ জেলায় নতুন এসপি:–

 

নীলফামারীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে বদলি করে নরসিংদীতে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. গোলাম সবুরকে নীলফামারী, শেরপুরের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামানকে নওগাঁ, এসবির বিশেষ পুলিশ সুপার (এসপি) মোনালিসা বেগমকে শেরপুর,

ভোলার পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলামকে চাঁদপুর, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) আল-বেলী আফিফাকে গোপালগঞ্জ,

 

অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খানকে মুন্সীগগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) এ, এইচ, এম আবদুর রকিবকে কুষ্টিয়ার এসপি করা হয়েছে।

 

এছাড়া পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার মো. ছাইদুল হাসানকে চাঁপাইনবাবগঞ্জ, পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাঈদুর রহমানকে খুলনার এসপি করা হয়েছে।

 

এছাড়া ঢাকা স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটেলিয়ন-১ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শফিউর রহমানকে পিরোজপুর, এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামানকে ভোলা এবং হাইওয়ে পুলিশের পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুল আলমকে শরীয়তপুরের এসপি করা হয়েছে।

পৃথক আরেক প্রজ্ঞাপনে নরসিংদী, নওগাঁও, চাঁদপুর, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, কুষ্টিয়া, খুলনা, শরীয়তপুরের পুলিশ সুপারকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়। তাতে বলা হয়েছে, নরসিংদীর পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীমকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে, নওগাঁর পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রাশিদুল হককে ট্যুরিস্ট পুলিশে, চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদকে পুলিশ সদরদপ্তরে, গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকীকে পুলিশের বিশেষ শাখায় (এসবি), মুন্সীগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুনকে পিবিআইয়ে,

 

কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) মো. খাইরুল আলমকে হাইওয়ে পুলিশে, খুলনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসানকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) এবং শরীয়তপুরের পুলিশ সুপার (এসপি) মো. সাইফুলহককে শিল্পাঞ্চল পুলিশে পদায়ন করা হয়েছে। একই প্রজ্ঞাপনে মাদারীপুর ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. শফিকুল ইসলামকে ম্যাস র‌্যাপিড ট্রানজিট মেট্রোরেলের পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব দেওয়া হয়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।