সম্মিলিত সাংস্কৃতিক জোট,সিলেটের দ্বিবার্ষিক সম্মেলন প্রস্তুতি চলছে

সুরমা টাইমস ডেস্কঃ

 

আগামী ১২ মে ২০২৩ শুক্রবার সকাল ৯টায় শারদা হল প্রাঙ্গণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের দিনব্যাপী দ্বীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন সফল করতে সংগঠনটির পক্ষ থেকে জোর প্রস্তুতি প্রস্তুতি চলছে। দিনব্যাপী দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমেদ চৌধুরী।

সম্মেলনকে সফল করার জন্য পূর্বেই জোটের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিমকে আহ্বায়ক এবং গৌতম চক্রবর্তীকে সদস্য সচিব করে ১৭ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

করোনা ও বন্যা পরিস্থিতির কারণে অনেকদিন পর জোটের সম্মেলন হওয়ায় সংস্কৃতি মহলে উৎসব আমেজ চলছে। সিলেটের সকল প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন এতে অংশগ্রহণ করবে।

সংশ্লিষ্টরা জানান, সম্মেলনের দিনব্যাপী আয়োজনে সকাল ৮.৩০ থেকে শুরু হবে সংগঠনগুলোর রেজিস্ট্রেশন। সকাল ৯ টায় উদ্বোধনী পর্ব। এরপর থাকছে অন্যান্য আয়োজন সমূহ।

তারা বলেন, সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে একটি অসম্প্রদায়িক সমাজ ব্যাবস্থা গড়ে তুলতে পরিপূরক সাংস্কৃতিক জাগরণ দরকার। সঙ্গত কারণেই সংস্কৃতিকর্মীদের সাংগঠনিক শক্তিকে আরো বৃদ্ধি করতে হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে এবং তারাই সাংস্কৃতিক জাগরণের মাধ্যমে সকল অসঙ্গতি দূর করবে, এমন প্রত্যাশা তাদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।