ঈদ উপলক্ষে কানাইঘাটে অসহায়দের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

কানাইঘাট প্রতিনিধিঃ

 

বাংলাদেশ সেনাবাহিনী ১৭ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে পবিত্র রমজান মাস ও ঈদউল ফিতর উপলক্ষে সিলেটের কানাইঘাট উপজেলার ২৮০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় পৌর শহরের রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন সেনাবাহিনীর কর্মকর্তারা। এ সময় অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী তুলে দেন সিলেট জালালাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান পিপিএম, সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের লেফট্যানেন্ট কর্ণেল এস.এম আরিফ মাহমুদ, মেজর আবরার আল মাহবুব, লেফট্যানেন্ট সাইফ।

 

এ সময় উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী।

সেনাবাহিনীর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস.এম শফিউদ্দিন আহমেদ এর দিকনির্দেশনায় এবং ১৭ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার সিলেট এরিয়া মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারীর প্রত্যক্ষ নির্দেশনায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় সিলেট অঞ্চলের ৪টি জেলায় ৩ হাজার ৮০টি পরিবারের মাঝে সেনা সদস্যগণ নিজেদের জন্য বরাদ্দকৃত শুকনা রশদের (চাল, আটা, ডাল, তৈল, চিনি, লবন, চাল চিনিগুড়া, সেমাই, গুড়ো দুধ) বিতরণের অংশ হিসেবে কানাইঘাটের ২৮০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, সিলেটবাসীর কল্যাণে যেকোন প্রয়োজনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। বিগত ২০২২ সালের সিলেট অঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবেলা সহ বন্যার্তদের পাশে দাঁড়িয়ে সবধরনের সহায়তা প্রদানের মাধ্যমে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে।

খাদ্য সামগ্রী বিতরণকালে বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান পিপিএম বলেন, ‘সময়ে আমরা শান্তিতে আমরা, সর্বত্র আমরা, দেশের তরে’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে সেনাবাহিনী জনহিতকর কাজের অংশ হিসেবে বৃহত্তর সিলেট অঞ্চলের সাধারণ মানুষের মাঝে খাদ্য
সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনী বৃহত্তর সিলেটবাসীর কল্যাণে তাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখে সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধির পাশাপাশি কাঁধে কাঁধ মিলিয়ে এ ধরনের মানবিক সহায়তা কার্যক্রম চলমান রাখবে। সেনাবাহিনীর এই দেশসেবা ও জনকল্যাণমূলক কার্যক্রমে জনমনে আস্থা ও স্বতঃস্ফুর্ততার প্রতিফলন ঘটেছে বলে প্রতীয়মান হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে এসব খাদ্য সামগ্রী পেয়ে অনেকে আবেগাল্পুত হয়ে পড়েন। তারা বলেন, বিগত ভয়াবহ বন্যার সময় সেনাবাহিনীর পক্ষ থেকে অনেক সহযোগিতা পেয়েছিলেন। ঈদকে সামনে রেখে আবারো খাদ্য সামগ্রী পেয়ে তারা ভালোভাবে পরিবারের সদস্যদের নিয়ে ঈদের আনন্দ উদযাপন
করতে পারবেন।

বিপদে-আপদে দেশের যেকোন দুর্যোগ মুহুর্তে সেনাবাহিনীর কর্মকান্ডের প্রশংসাও করেন তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।