সরকার মানুষের কথা বলার স্বাধীনতা কেড়ে নিয়েছে- ইসহাক সরকার

সুরমা টাইমস ডেস্কঃ

 

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার বলেছেন, ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের কথা বলার স্বাধীনতাটুকু কেড়ে নিয়েছে। সরকারের অন্যায়, অবিচার, জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে মুখ খুললেই মামলা-হামলার শিকার হতে হবে। এদেশে কেউ ভালো নেই বলতে পারবে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে না খেয়ে মৃত্যু পথযাত্রী হলেও এর কোনো প্রতিবাদ করা যাবে না। সর্বাবস্থায় বলতে হবে, দেশ এগিয়ে যাচ্ছে। দেশের ব্যাপক উন্নতি হচ্ছে, দেশে এখন মেঘা প্রকল্প চলছে।

তিনি বলেন, আইনশৃঙ্কলা বাহিনীকে নিজেদের কর্মীর ভূমিকায় দায়িত্ব পালন করতে বাধ্য করা হয়েছে। তারা এখন আওয়ামী লীগের ক্যাডার বাহিনীর মতো আচরণ করতে শুরু করেছে। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দমন পিড়নেই তারা ব্যস্ত।

ইসহাক সরকার বলেন, বর্তমানে গণমাধ্যমের উপরও কর্তৃত্ব চালানোর চেষ্টা করছে আওয়ামী লীগ। প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের গ্রেপ্তার হওয়াটা তার চূড়ান্ত দৃষ্টান্ত। ওই প্রতিবেদনটি সরকারের বিরুদ্ধে চলে যাওয়াতে তার উপর এমন প্রতিশোধ নিয়ে দেশের গণমাধ্যমকে আতঙ্কে রাখার চেষ্টা চলছে। কিন্তু তারা জানে না যে, দেশের মানুষ একবার ঘুরে দাঁড়ালে পালানোর আর পথ খোলা থাকবে না।

তিনি বুধবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ৩নং ফুলবাড়ি ইউনিয়ন বিএনপির ইফতার মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা বিএনপির সহ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তামিম ইয়াহিয়া আহমদের আমন্ত্রণে তাঁর বাড়িতেই এ ইফতার মাহফিলে আয়োজন করা হয়। এসময় স্বাগত বক্তব্যে তিনি বলেন, মানুষের জীবনমান এখন মেঘা উন্নয়নে চাপা পড়ে যাচ্ছে। দেশে এত বেশি উন্নয়ন হচ্ছে যে, নিম্নবিত্তদের কাতারে মধ্যবিত্তরাও চলে এসেছে। একটা সময় মধ্যবিত্তরা লজ্জায় নিজেদের কষ্ট আড়াল করলেও সাম্প্রতিক সময়ে ত্রাণ দিতে গেলে একই লাইনে মধ্যবিত্তদেরও দেখা যায়। এটাই হলো বর্তমান দেশের উন্নয়নের চিত্র।

তিনি বলেন, যে দেশে এক হালি লেবু কিনতে দুইশ টাকা লাগে, সেদেশের মানুষকে ডাল-ভাতের পরিবর্তে লেবু খেয়েই জীবন কাটাতে হবে।
ফুলবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি আতউর রহমান আতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. মামুনুর রশিদ মামুনের সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ সভাপতি নাজমুল ইসলাম পুতুল, জেলা বিএনপির সহ সভাপতি ইকবাল বাহার চৌধুরী, বুধবারী বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মশিকুর রহমান মহি, সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, জেলা বিএনপির-সহ যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।