বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তুলার দায়িত্ব তোমাদের: জেলা প্রশাসক মজিবর রহমান

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান বলেছেন, মেধাবী শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গঠনে বড় ভূমিকা রাখতে পারে। আর সে লক্ষ্যে বর্তমান সরকার শিক্ষার প্রসারের জন্য নিরলসভাবে কাজ করছে। সেই সাথে এই সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। মানুষ এখন ঘরে বসেই সকল কাজ করতে পারছে। সেই সাথে শিক্ষার্থীরাও তাদের পড়াশুনা চালিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে।

তিনি বলেন, শিক্ষার জন্য বর্তমান সরকার মহাপরিকল্পনা গ্রহণ করেছে। সেই মহাপরিকল্পনা বাস্তবায়নে দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান তৈরিসহ বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা গ্রহণ করেছে। যাতে করে দেশের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনে রাষ্ট্রের উন্নয়নে সহায়ক হিসেবে ভূমিকা রাখবে। গতকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টায় গোলাপগঞ্জের ফুলবাড়ি ইউনিয়নের বরায়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও প্রতিষ্ঠাতা গুনিজন ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো: মজিবর রহমান বলেন, তোমরা শিক্ষার্থী আগামীকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। সেই সাথে বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তুলার দায়িত্ব তোমাদের কে নিতে হবে। এজন্য তোমরা পড়া-লেখা চালিয়ে যেতে হবে এই দেশ ও দেশের মানুষের জন্য। দেশ এখন সম্পূর্ণ ডিজিটাল বাংলাদেশ। আগের কৃষকরা লাঙল নিয়ে জমিতে কৃষিকাজ করতেন। আর এখন ডিজিটাল বাংলাদেশের কারণে সবকিছু হয় অত্যাধুনিক মেশিনারি মাধ্যমে। সিলেটের অনাবাদি জমিকে চাষাবাদের আওতায় এনে রীতিমত কৃষি বিপ্লব ঘটালেন। সিলেটের অনাবাদি জমিকে চাষাবাদের আওতায় নিয়ে আসা হয়।

বরায়া উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি দুলাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আজমল হোসেন সিংহের পরিচালনায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মিজ মৌসুমী মান্নান, গোলাপগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম শ্রাবণ, এফবিসিসিআইর সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহমদ, সিলেট জেলা পরিষদের সদস্য ফয়জুল ইসলাম ফয়সল, ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হানিফ খান, এডভোকেট দেলোয়ার হাসান দিলু, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মিঠু দাস জয়, ।

এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনুছ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক আব্দুল হাছিব,সাবেক পোষ্ট মাস্টার মো: আব্দুল খালিক, ঢাকা দক্ষিণ সরকারি কলেজের প্রভাষক মো ইউনূছ চৌধুরী, গোলাপগঞ্জ ইউনাইটেড ফোরাম অব নিউজার্সি প্রেসিডেন্ট মোহাম্মদ আজিজুর রহমান, বরায়া উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য শেখ সাইদুর রহমান দুলাল, আতিকুর রহমান, সাব উদ্দিন চৌধুরী সালিক, আলতাফ হোসেন, ফজলুল হক, আবুল কাসেম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।