সিলেট বারের ঐতিহ্যকে ধরে রাখুন: বিচারপতি খিজির আহমেদ চৌধুরী

সুরমা টাইমস ডেস্কঃ

বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি, বিচারপতি জনাব খিজির আহমদ চৌধুরী বলেছেন সিলেট বারের ঐতিহ্য অনেক সমৃদ্ধ। সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্যগণ বাংলাদেশের বিচারাঙ্গণে অনেক প্রতিভা স্বাক্ষর রেখেছেন। ভবিষ্যতে এই পেশাকে আরো সমৃদ্ধ করতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

রোববার (১৯ মার্চ) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ০২ নম্বর হলে সমিতির সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট এর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক—১ মোহাম্মদ সলমান উদ্দিন এডভোকেটের সঞ্চালনায় আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য জনাব আব্দুস সবুর চৌধুরী এডভোকেট ও শ্রী সুজয় সিংহ মজুমদার এডভোকেটের আইনপেশায় ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সুবর্ণজয়ন্তী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সংবর্ধনা প্রাপ্ত দুই আইনজীবীকে উদ্দেশ্য করে তিনি আরোও বলেন আব্দুস সবুর চৌধুরী এডভোকেট ও শ্রী সুজয় সিংহ মজুমদার এডভোকেট মহোদয়গণকে দেখে মনে হয় না তারা ইতিমধ্যে আইনপেশায় ৫০ বছর পূর্ণ করেছেন। তারা দুইজন কিভাবে আইনপেশায় ৫০ বছর কাটিয়ে দিলেন তা ভাবতেই আমি বিস্মিত হই।

সংবর্ধনা প্রাপ্ত এই দুইজন বিজ্ঞ আইনজীবী নবীন—প্রবীন আইনজীবীদের মধ্যে আদর্শ হয়ে থাকবেন।

সুবর্ণজয়ন্তী পালনকারী সিনিয়র সদস্য আব্দুস সবুর চৌধুরী এডভোকেট ও সুজয় সিংহ মজুমদার এডভোকেট সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি এবং বাংলাদেশ বার কাউন্সিলের হিউম্যান রাইটস্ধসঢ়; এন্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এ.এফ. মোঃ রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট,

অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের মহানগর দায়রা জজ এ.কিউ.এম নাছির উদ্দিন, সিলেটের পাবলিক প্রসিকিউটর মোঃ নিজাম উদ্দিন এডভোকেট, সরকারী কৌসুলি মোঃ রাজ উদ্দিন এডভোকেট, ইতিমধ্যে আইনপেশায় ৫০ বছর পূর্ণকারী শ্রী পংকজ কুমার রায় এডভোকেট, আব্দুল মান্নান চৌধুরী এডভোকেট, সাবেক সভাপতি আ.ক.ম. শিবলী এডভোকেট ও দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী এডভোকেট।

সংবর্ধিত অতিথিদের উদ্দেশ্যে শ্রদ্ধাস্মারক পাঠ করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ—ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেট।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মুফতী মাওলানা মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এবং পবিত্র গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

 

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত অতিথিদেরকে কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যুগ্ম সম্পাদক—১ মোহাম্মদ সলমান উদ্দিন এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মতিউর রহমান এডভোকেট, লাইব্রেরী সম্পাদক মি. রঞ্জু দেবনাথ এডভোকেট, সহকারী নিবার্চন কমিশনার আল আসলাম মুমিন এডভোকেট ও সহকারী নির্বাচন কমিশনার মি. সজল চন্দ্র পাল এডভোকেট, সহ সম্পাদক নাদিম রহমান এডভোকেট, মোহাম্মদ তোফায়েল আহমেদ এডভোকেট ও এ.এইচ.এম ওয়াসিম এডভোকেট।

 

সংবর্ধিত অতিথি আইনপেশায় সুবর্ণজয়ন্তী পালনকারী সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য আব্দুস সবুর চৌধুরী এডভোকেট এবং শ্রী সুজয় সিংহ মজুমদার এডভোকেট মহোদয়গণকে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে এবং কেক কেটে শুভেচ্ছা জানানো হয়।

সুবর্ণজয়ন্তী পালনকারী দুইজন বিজ্ঞ সদস্য আব্দুস সবুর চৌধুরী এডভোকেট ও শ্রী সুজয় সিংহ মজুমদার এডভোকেটদ্বয়কে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে গোল্ড মেডেল, শ্রদ্ধা স্মারক ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।