সিলেট বিভাগীয় কমিশনারের সাথে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩ এর ব্রিফিং সেশন

সুরমা টাইমস ডেস্কঃ

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩ এর দেশি-বিদেশি প্রতিনিধিগণ সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড মুহাম্মদ মোশাররফ হোসেনের সঙ্গে ব্রিফিং সেশন করেছেন।
প্রতিনিধিগণের সিলেট সফরের অংশ হিসেবে গত মঙ্গলবার, ১৪ মার্চ এই ব্রিফিং সেশন অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিং সেশনে বিভাগীয় কমিশনার ড মুহাম্মদ মোশাররফ হোসেন প্রতিনিধি দলের প্রধান মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খান, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল-কে ফুল দিয়ে বরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম-সেবা, এসএমপির পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, বিপিএম-(বার), পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকারিয়া ও সিলেট বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ।

ব্রিফিং সেশনে সিলেট বিভাগের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, পর্যটন কেন্দ্র, উন্নয়ন কর্মকাণ্ড, দর্শনীয় স্থান, সিলেট বিভাগের বৈদেশিক রেমিট্যান্স, খনিজ সম্পদ, চা উৎপাদনের তথ্য ইত্যাদি বিষয় উপস্থাপন করা হয়।

এ সময় প্রশ্ন ও উত্তর পর্বে দেশি ও বিদেশি প্রতিনিধিগণ বিভিন্ন বিষয়ে জানতে চাইলে বিভাগীয় কমিশনার ও ডিআইজি তাদেরকে সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত অবহিত করেন।
উল্লেখ্য, একই দিন সকালে প্রতিনিধিদল সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা পরিষদ ও গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন। তারা স্থান দুইটি পরিদর্শন করে অত্যন্ত মুগ্ধ হন এবং উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ সদস্যদের আতিথেয়তার ভূয়সী প্রশংসা করেন।

বিফ্রিং সেশনে সর্বশেষ আয়োজন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সিলেট অঞ্চলের মরমী কবি হাছন রাজা, সাধক রাধারমণ দত্ত ও বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান পরিবেশন করা হয়।

মৌলভীবাজারের মনিপুরি ললিতকলা একাডেমি ও সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীগণ সিলেটের ঐতিহ্য চা-নৃত্য ও মনিপুরি রাস নৃত্য পরিবেশন করেন।

আগত প্রতিনিধিগণ মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীগণের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া মেমেন্টো বিনিময়ও হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।