শিক্ষা নয় কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে – ভিসি অধ্যাপক ড. আবু নাসের জাফর উল্লাহ

সুরমা টাইমস ডেস্কঃ

 

আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আবু নাসের জাফর উল্লাহ বলেছেন,তারুন্যই আমাদের বর্তমান ও ভবিষ্যৎ নেতৃবৃন্দ । এখানে যারা বসে আছেন তারা আগামীতে দেশ ও বিশ্বকে নেতৃত্ব দিবে। সংগঠন হচ্ছে চলমান শক্তি। একা কোন কাজ করা যায় না এজন্য নেতা দরকার এবং সংগঠিত হওয়া দরকার।

 

রোটারেক্ট ক্লাব মূলত সমাজসেবা মানবতার সেবা ও নেতৃত্ব সৃষ্টি করার জন্য কাজ করে।যুবকদের নেতৃত্ব ও সফলতার জন্য নেতৃত্বের গুনাবলী শিখতে হবে। শিক্ষা ও নৈতিকতা শিক্ষার পাশাপাশি সমাজের উন্নয়নে যুবকদের এগিয়ে যেতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের শুধু তাত্ত্বিক শিক্ষা নয় কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে। শিক্ষিত না হলে দেশকে সমৃদ্ধ অর্জন করতে পারবোনা বিশ্ব মানচিত্র থেকে জড়ে পরবো। রোটার‌্যাক্ট ক্লাব অব সিলেট গ্রীন বার্ডস এর ১৫ তম অভিষেক অনুষ্ঠান ‘প্রমিনেন্স’এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গত ৩মার্চ শুক্রবার রাতে নগরীর একটি অভিজাত হোটেলে রোটার‌্যাক্ট ক্লাব অব সিলেট গ্রীন বার্ডস এর ১৫ তম অভিষেক অনুষ্ঠিত হয়। রোটার‌্যাক্টর রুহেল আহমেদের সভাপতিত্বে এবং রোটার‌্যাক্টর পিপি মো রাসেল মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট সাধারন সম্পাদক ও দি সিলেট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মো.আব্দুর রহমান (জামিল) । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন এডভোকেট আবুল খায়ের হেলাল,

রোটারি ক্লাব অব সিলেট গ্রীন আর সিসি রোটা: পিপি আতাউর রহমান ভূইয়া, স্টান্ডাড ব্যাংক লিমিটেড সিলেটের ব্যবস্থাপক সাব্বির রহমান মিঠু, মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও প্রমিন্যান্স ২০২৩ এর প্রধান উপদেষ্টা মো. এনামুল হক চৌধুরী সোহেল, জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি রো. পিপি সাজ্জাদ হোসেন, রো. পিপি শফিক রিফাত, রো. পিপি লায়েক আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন রো: মাজহারুল ইসলাম মাসুদ।

অনুষ্ঠানে একজন অসহায় মহিলাকে একটি সেলাই মেশিন ও একটি পরিবারকে ঘর নির্মানের জন্য ঢেউটিনের টাকা নগদ অর্থ প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষে প্রমিন্যান্স ২০২৩ এর চেয়ারম্যান রো. পিপি রাসেল মিয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার মুলতবি ঘোষণা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।