সিলেট গ্যাস ফিল্ডস লি: কর্মচারীদের বদলী’র আদেশ স্থগিত বুধবার কোম্পানী প্রশাসনের সাথে বৈঠক আহবান

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা:
সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডে কর্মরত চুক্তি ভিত্তিক অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও স্থানীয় কর্মচারীদের বদলি’র আদশ  পত্যাহার সহ এলাকার বিভিন্ন দাবি দাওয়া আদায়ের লক্ষে এক প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
চিকনাগুল পানিছড়াস্থ সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর প্রধান কার্যালয় কোম্পানির গেইট সম্মুখে অবস্থান কর্মসূচী পালন করা হয়।
গত ২৬ ফেব্রুয়ারী রোববার  সকাল ১১টায় অবস্থান  কর্মসূচী শুরু হয় চলে বিকেলে ৫টা পর্যন্ত।
চিকনাগুল ও ফতেপুর ইউনিয়নের সচেতন নাগরিক বৃন্দের আয়োজনে প্রতিবাদ সভায় সভায় বক্তারা বলেন, বিগত তিন বছর পূর্বে কোম্পানিতে ৫২ জন  শিক্ষিত স্থানীয় যুবকদের কর্মসংস্থানের সুযোগ হয়েছিল । কিন্তু কোম্পানি তাদের চাকরি স্থায়ীকরণে কোন উদ্যোগ গ্রহন করে নাই, বিভিন্ন সময়ে মিথ্যা আশ্বাস দিয়ে আসছে।
এদিকে গত সাপ্তাহে কোম্পানী কর্মরত নিয়োজিত -৭ জন বিভিন্ন জটিল রোগে আক্রান্ত  স্থানীয় কর্মচারীকে  বদলির আদেশ দিয়েছিল,২১ ফেব্রুয়ারী এক প্রতিবাদ সভায় উপস্থিত হয়ে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান আশ্বাস দেন  তাদের বদলির আদেশ স্থগিত করা হবে কিন্ত  পরদিন নতুন কর্মস্থলে তাদের যোগদানের জন্য চিঠি দেয়া হয়।   এ নিয়ে স্থানীয় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন ।
জানা গেছে, বিগত দুই বছর ধরে সিলেট গ্যাস ফিল্ডস লি: কর্মচারী লীগ (সিবিএ)’র  হারুন- সোবহানের নেতৃত্বে কর্মচারীদের বদলি এবং নিয়োগ বানিজ্য ও কোম্পানিতে কোটেশনের মাধ্যমে গাড়ি বানিজ্য সহ নিরীহ কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন ভাবে হয়রানি করে আসছেন। প্রতিবাদ সভায় এলাকার দাবি দাওয়া আদায়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচির কথা বলা হয়েছে ।
অপর দিকে প্রতিবাদ সভা চলাকালে সিলেট জেলা গোয়েন্দা শাখা (ডিবি উত্তর) এর অফিসার (ইনচার্জ) রেফায়েত উল্লাহ চৌধুরী ও জৈন্তাপুর মডেল থানা অফিসার ( ইনচার্জ) ওমর ফারুক’র মধ্যস্থায়তায় কোম্পানির জিএম (প্রশাসন) আনোয়ার হোসেন ভুইঁয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমানের সাথে ফোনে কথা বলে কর্মচারীদের বদলি’র আদেশ সাময়িক  ভাবে স্থগিত করেন এবং ১ মার্চ বুধবার যৌথ সভা আহবান করা হয়েছে।
প্রতিবাদ উপস্থিত ছিলেন জৈন্তাপুর  উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  কামাল আহমদ, জেলা পরিষদের সাবেক সদস্য মুহিবুল হক  মুহিব , চিকনাগুল ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ, সাবেক চেয়ারম্যান আমিনুর রশিদ, সতের পরগণা মুরব্বি মাওলানা মুহিবুল হক,বিশিষ্ট মুরব্বি সাবেক মেম্বার হাফেজ আব্দুল মুছাব্বির ফরিদ, সাইফুল আলম মতি, আব্দুল কাহির (পচা), জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন,
সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল আলী মঙ্গল, বিজ্ঞান ও পযুক্তি সম্পাদক জহির রায়হান, সদস্য সোহেল রানা,ইমরান আহমদ,সমাজসেবী, ইঞ্জিনিয়ার ইলিয়াস আহমদ বিলাল,সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতা বেলাল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, ইউপি সদস্য মছদ্দর আলী, শরিফুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল মতিন,  সাবেক ছাত্র নেতা সোহেল আহমদ, রুবেল শরিফ,এডভোকেট নিজাম উদ্দিন, মোঃ ইব্রাহিম , তাজ উদ্দিন, নুরুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চিকনাগুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য  আজির উদ্দিন, আওয়ামী লীগ নেতা  আশিক উদ্দিন, নুরুল ইসলাম মঞ্জুর , শামসুজ্জামান চৌধুরী, সায়মন,ফখরুল ইসলাম, টিপু  সওদাগর, সাহেদ নাবিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।