সিলেট গ্যাস ফিল্ডস’র চলমান আন্দোলনে নতুন কর্মসূচি ঘোষণা

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা:
সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড কোম্পানী কর্তৃক কর্মচারীদের বদলির প্রত্যাহার ও অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ সহ বিভিন্ন দাবি-দাওয়া বাস্তবায়নের লক্ষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গত (২৩শে ফেব্রুয়ারী বৃস্পতিবার) সন্ধ্যায় চিকনাগুল গ্যাস ফিল্ডস সংলগ্ন প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন,দীর্ঘদিন থেকে অনেক আন্দোলন সংগ্রাম করে স্থানীয় ৫২ জন শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছিলে সিলেট গ্যাস ফিল্ডস লিঃ কোম্পানীতে। কিন্তু আমরা দুই ইউনিয়নের জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দ দীর্ঘদিন আন্দোলন-সংগ্রাম করেও তাদের চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা কোম্পানি করে নাই।  কোম্পানি বিভিন্ন সময়ে মিথ্যা আশ্বাস দিয়ে যাচ্ছে।
অন্যদিকে  গত দুই বছর ধরে কর্মচারীদের শ্রমিক সংগঠন সিবিএ’র নেতৃত্বে কোম্পানিতে কর্মরত কর্মচারীদের নানা ভাবে হয়রানি করে আসছে,এমন কি বিভিন্ন ফিল্ডে বদলী করা হচ্ছে। সম্প্রতি স্থানীয় ৭ জন কর্মচারীর বদলী আদেশ দেয়। প্রতিবাদ সভায় বক্তারা বদলী’র আদেশ পত্যাহারের দাবী জানান। এই দাবী বাস্তবায়নের জন্য কোম্পানির এমডি মিজানুর রহমান কর্মচারীদের বদলি’র আদেশ প্রত্যাহারের আশ্বাস দিয়েছিলেন এবং বৈঠকে বসবেন।
অথচ ২২ ফেব্রুয়ারী বিভিন্ন দপ্তর থেকে ছাড়পত্র দিয়ে বদলিকৃত কর্মসংস্থানে যোগদানের আদেশ দেন।
বদলীর আদেশ প্রত্যাহার, স্থানীয়দের চাকুরী স্থায়ীকরণ বিভিন্ন দাবী বাস্তবায়ন করতে আগামী শনিবার সন্ধ্যায় ফতেপুর ইউনিয়নের প্রতিবাদ সভা  ও  রবিবার (২৬ ফেব্রুয়ারী) গ্যাস ফিল্ড গেইট সম্মুখে প্রতিবাদ সভার কর্মসূচী ঘোষণা করা হয়।
চিকনাগুল  বাজারে ফতেপুর ও চিকনাগুল ইউনিয়ন বাসীর  আয়োজনে  সভায় উপস্থিত ছিলেন চিকনাগুল ইউনিয়ন  চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ, সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন, আমিনুর রশিদ, জেলা পরিষদের সাবেক সদস্য মুহিবুল হক, সতের পরগণা মুরব্বি মাওলানা মুহিবুল হক,সাইফুল আলম মতি,আব্দুল কাহির (পচা) জৈন্তাপুর  উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলাউদ্দিন আলী, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল আলী মঙ্গল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হানিফ,বিজ্ঞান ও পযুক্তি সম্পাদক জহির রায়ান,সদস্য সোহেল রানা,সিলেট জেলা ট্রোক শ্রমিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ইউপি সদস্য মুজিবুর রহমান, মছদ্দর আলী, আব্দুল মতিন,নজরুল ইসলাম,সাবেক সদস্য আজির উদ্দিন,সমাজসেবী সায়মন, নুরুল ইসলাম মঞ্জুর, মুহিব উল্লাহ প্রমূখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।