অবৈধভাবে মালয়েশিয়ায় পাঠানোর নামে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য মোঃ রুহুল কুদ্দুস গ্রেফতার

রাজধানীর পুরানা পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে মালয়েশিয়ায় পাঠানোর নামে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ রুহুল কুদ্দুস (৩৯), পিতা মৃত-ফজলল করিম, সাং-রতনদিয়া, থানা-মনিরামপুর, জেলা-যশোর’কে ২৩/০২/২০২৩ তারিখ রাত ২২৩০ ঘটিকায় গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ধৃত আসামী এবং তার চক্রের অপরাপর সদস্যদের জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স না থাকা স্বত্তে¡ও তারা সামাজিকভাবে পিছিয়ে পড়া বেকার যুবকদের মালয়েশিয়ায় উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকুরী দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে ভূয়া ভিসায় মালয়েশিয়ায় প্রেরণ করে।

মালয়েশিয়ায় অবস্থানরত তাদের আরও সহযোগীদের মাধ্যমে ভিকটিমদেরকে বিমানবন্দর থেকে রিসিভ করে নিয়ে একটি রুমে আটকে রেখে শারিরীক ও মানসিক নির্যাতন চালিয়ে তাদের পরিবারের নিকট হতে মুক্তিপণ আদায় করে থাকে। এভাবে উক্ত চক্রটি দেশের বিভিন্ন এলাকার সাধারন লোকজনকে প্রলোভন দেখিয়ে মানবপাচারের মতো জঘন্য অপরাধ করে আসছে। এসকল ঘৃণ্য অপরাধী চক্রের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।

ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

= বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।