স্বামীর নাম ‘বিক্রি’ করায় ক্ষু ব্ধ ইলিয়াসপত্নী লুনা!

আর মাত্র ৩ দিন। ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। বিএনপিবিহীন এই নির্বাচনে সিলেট-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন।

তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী (নৌকা), গণফোরামের প্রার্থী ও বর্তমান এমপি মোকাব্বির খান (উদীয়মান সূর্য), বিশ্বনাথ পৌরমেয়র স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান (ট্রাক), জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী (লাঙ্গল), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রব (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মো. জহির (ডাব) এবং ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী মো. মনোয়ার হোসাইন (আম)।

এর মধ্যে কয়েকজন প্রার্থী ভোটের মাঠে ‘বিক্রি করছেন’ বিশ্বনাথ-ওসমানীনগরের সবচেয়ে ‘উন্নয়নের রূপকার’ নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর নাম। এ ক্ষেত্রে বেশি এগিয়ে রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তিনি প্রায় প্রতিটি নির্বাচনি সভায়-ই ইলিয়াস আলী ‘গুণগান’ গেয়ে তিনি ‘দ্বিতীয় ইলিয়াস আলী’ হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটারদের।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা- ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা।

তিনি এক বিজ্ঞপ্তিতে বলেন- নির্বাচনি বৈতরণী পাড়ি দেওয়ার জন্য আমার সাথে কথা বলেছেন বলে ভোটারদের মধ্যে আবেগীয় কথা বলে প্রতারণার মাধ্যমে ভোট পাওয়ার চেষ্টা করছেন সিলেট-২ আসনের কোনো প্রার্থী। বিষয়টি নিয়ে আমরা নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

সিলেট-২ আসনের জনসাধারণকে সতর্ক থাকার আহবান জানিয়ে লুনা আরও বলেন, বিএনপি যেখানে বর্তমান সরকারের অধীনে আগামী ৭ জানুয়ারির পাতানো নির্বাচন বর্জন করেছে, সেখানে আমি কিভাবে নির্বাচনে প্রার্থী হওয়া ব্যক্তিদের সাথে কথা বলবো কিংবা পাতানো এই নির্বাচনে জনসাধারণকে ভোট দেওয়ার কথা বলবো? দলের সাথে আমি (লুনা)-সহ বিএনপির সর্বস্তরের নেতাকর্মীও সরকারের পাতানো নির্বাচন বর্জন করেছেন। তাই বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কেউ ভোট সেন্টারের যাবেন না, ভোটও দিবেন না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।