কানাডাগামী সিলেটের যাত্রীদের অফলোড : বাংলাদশ বিমানকে আইনী নোটিশ

সুরমা টাইমস ডেস্কঃ

ঢাকা-টরন্টো ট্রানজি লাউন্স থেকে ৪২ কানাডাযাত্রীকে ফেরত পাঠানো বেআইনী, আইন ও ক্ষমতার অপব্যহার, কর্তব্যের অপ-প্রয়োগ, জনহয়রানীমূলক, দেশ ও জনগনের আর্থিক ক্ষতিকারক, অমানবিক, নাগরিক অধিকার বিরোধী এবং সংবিধান পরিপন্থী কর্মকাণ্ড বলে দাবি করা হয়েছে। এ দাবিতে বিমান বাংলাদেশ এয়ারলইন্স কর্তৃপক্ষকে আইনী নোটিশ দেওয়া হয়েছে।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের পক্ষে গত মঙ্গলবার (১৪ই নভেম্বর) জনস্বার্থে নোটিশটি করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট কাজী মোশাররফ রাশেদ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিনের প্রতি জারী করা এ নোটিশে অভিযেগ করে বলা হয়, কানাডার বৈধ ভিসা ও টিকিট নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন সম্পন্ন করেছেন কানাডার ৪২ যাত্রী। ইমিগ্রেশন সম্পন্ন ও পাসকার্ড দেওয়ার পরও ঢাকাস্থ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের টরন্টোগামী ট্রানজিট লাউন্স থেকে বাংলাদেশ বিমানের কর্তাব্যক্তিরা এসব যাত্রীকে কানাডায় ফ্লাইট না দিয়ে বাড়ি ফেরত পাঠিয়ে দেন।

এতে করে যাত্রীরা আর্থিক ও সামাজিকভাবে চরম ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতি হয়েছে রাষ্ট্রেরও।

এহেন হয়রানীমূলক, ক্ষতিকারক ও জনস্ব কর্মকাণ্ডের দায়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষের বিরুদ্ধে কেনো ফৌজদারী আদালতে ও ক্ষতিপূরণ চেয়ে দেওয়ানী আদালতে মামলা দায়ের করা হবে না, এ মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বিমান কর্তৃপক্ষকে বলা হয়েছে।

নোটিশের অনুলিপি বাংলাদেশের প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী, বেসরকারী বিমান চলাচলমন্ত্রী, চেয়ারম্যান সিভিল এভিয়েশনসহ সরকার ও প্রশাসনের বিভিন্ন দায়িত্বশীল মহলে প্রেরণ করা হয়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।