শেখ হাসিনার জন্ম না হলে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ পুনরুদ্ধার সম্ভব ছিল না: মিজানুর রহমান মিজু

আজ ২৮.০৯.২০২৩ ইং পবিত্র ঈদে মিলাদুন্নবী ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বিকেল ৫টায় মতিঝিল ওয়াকফ মসজিদ অফিসে জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু বলেন, আজ ২৮ সেপ্টেম্বর। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন। এই দিন বাংলাদেশের পুনর্জন্মের দিন বললে নিশ্চয়ই বেশি বলা হবে না। কারণ, শেখ হাসিনার জন্ম না হলে মুক্তিযুদ্ধের চেতনার প্রগতিশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ পুনরুদ্ধার ছিল সম্পূর্ণ অসম্ভব। ১৯৭৫ সালে পথ হারানো বাংলাদেশ তার আপন পথ খুঁজে পেত না।

তিনি বলেন, শেখ হাসিনার সংগ্রাম মুখর জীবন বাংলাদেশের উত্থান—পতনের ধারাবাহিকতার ইতিহাস। সহজ সারল্যে ভরা তার ব্যক্তিগত জীবন। পোশাক—আশাকে, জীবনযাত্রায় কোথাও কোন প্রকার বিলাসিতা বা কৃত্রিমতার ছাপ নেই। এ যেন পিতার মতোই বাংলার মাঠ ঘাট থেকে উঠে আসা বাংলার মেয়ে। মেধা, যোগ্যতা, সততা, সাহস দিয়ে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন।

মিজানুর রহমান মিজু বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশি—বিদেশি যে চক্রান্ত শুরু হয়েছে যে চক্রান্ত মোকাবেলায় দলমত নির্বিশেষে সকলকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

এসময় আরো বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী বিএলডিপির চেয়ারম্যান এম নাজিম উদ্দিন আল আজাদ, কাজী আরিফ ফাউন্ডেশন এর চেয়ারম্যান কাজী মাসুদ আহমেদ, জাতীয় গণতান্ত্রিক লীগের এম এ জলিল, নেজামে ইসলামী পার্টির চেয়ারম্যান ওবায়দুল হক, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, জাতীয় স্বাধীনতা পার্টির যুগ্ম মহাসচিব শেখ বাদশা উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। দোয়া পরিচালনা করেন আ ন ম মোস্তফা কামাল।

 

প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।