হবিগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

সুরমা টাইমস ডেস্কঃ

হবিগঞ্জে চাঞ্চল্যকর স্কুলছাত্রী মদিনাতুল কোবরা জেরিন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার (২১শে সেপ্টেম্বর) বেলা ১১টায় হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ সুদীপ্ত দাস এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলার দিদার হোসেনের ছেলে জাকির হোসেন ও পাটলী গ্রামের আব্দুল হাইর ছেলে নূর হোসেন। রায় ঘোষণার সময় জাকির হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের এসএসসি পরীক্ষার্থী মদিনাতুল কোবরা জেরিনকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিলেন একই গ্রামের দিদার হোসেনের ছেলে জাকির হোসেন। এ নিয়ে নালিশ জানানো হয়। এর জের ধরেই ২০২০ সালের ১৮ই জানুয়ারি সকালে রিচি উচ্চ বিদ্যালয়ে কোচিং করতে যাওয়ার সময় পরিকল্পিতভাবে জেরিনকে অপহরণের চেষ্টা চালায় জাকির। সিএনজিচালিত অটোরিকশায় ধস্তাধস্তির একপর্যায়ে গাড়ি থেকে ফেলে দিলে গুরুতর আহত হয় জেরিন।

পরদিন ১৯শে জানুয়ারি সিলেটে চিকিৎসাধীন অবস্থায় জেরিন মারা যায়। ওইদিন রাতেই থানায় হত্যা মামলা দায়ের করেন জেরিনের বাবা আব্দুল হাই। এ ঘটনায় নূর হোসেন ও জাকিরকে গ্রেপ্তার করে পুলিশ।

আদালতে ১৬৪ ধারায় তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় অটোরিকশা থেকে ফেলে পরিকল্পিতভাবে হত্যা করা হয় জেরিনকে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের তৎকালীন ওসি মাসুক আলী আসামি নূর হোসেন ও জাকিরের নামে অভিযোগপত্র দাখিল করেন। ২১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ বিচারক অপহরণের অপরাধে উভয় আসামিকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা জরিমানা এবং হত্যার দায়ে উভয়কে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে বাদীপক্ষের আইনজীবী চৌধুরী আশরাফুল বারী নোমান ঢাকা পোস্টকে বলেন, এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে।

তবে আসামিপক্ষের আইনজীবী নিলাদ্রী শেখর পুরকায়স্থ ঢাকা পোস্টকে বলেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।