সিলেটে রাজনীতিতে চমক হতে পারেন লন্ডন প্রবাসী বিএনপি নেতা হেলাল উদ্দিন আহমেদ

নিজস্ব সংবাদদাতা :–

 

সারা দেশে যখন জাতীয়তাবাদী দল বিএনপি হামলা মামলার শিকার তখন সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট কোম্পানিগন্জে নেতাকর্মীদের ছায়া হয়ে দাঁড়ালেন সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের বহর গ্রামের কৃতি সন্তান প্রয়াত বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম হাজী তেরা মিয়া বতন চেয়ারম্যান এর সুযোগ্য উত্তরসূরী হেলাল উদ্দিন আহমেদ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৪ আসনে হেলাল উদ্দিন আহমেদ প্রার্থী হওয়ার সম্ভবনায় এলাকায় প্রাণ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। স্থানীয় বিএনপি নেতাকর্মী ও জনসাধারণে উৎসাহ দেখা দিয়েছে।

 

হামলা মামলা সহ সকল বিষয় মাথায় রেখে জেলা বিএনপির সাথে সমন্বয় করে নির্দেশনা দিচ্ছেন তিনি। সিলেট জেলা বি এন পি’র উপদেষ্টা লন্ডন প্রবাসী হেলাল উদ্দিন আহমদের নাম সম্প্রতি বেশ জোরালো ভাবে মানুষের মুখে মুখে উচ্চারিত হচ্ছে। জানা যায়, লন্ডনে বি এন পি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ ও আস্থাবাজন হেলাল উদ্দিন আহমেদ গ্রীন সিগনাল পেয়ে দেশে ফিরে বেশ কিছু দিন থেকে সর্ব মহলে যোগাযোগ, মতবিনিময় ও সামাজিক কার্যক্রমে অংশ গ্রহণ করছেন প্রতিদিন। এতে গোয়াইনঘাট,জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ তিন উপজেলার বি এন পি নেতা কর্মী ও জনসাধারণে হেলাল উদ্দিন আহমেদ নিজের শক্ত অবস্থান ইতিমধ্যে তৈরী করে নিতে সক্ষম হয়েছেন।

 

আসন্ন জাতীয় নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও বিএনপি অংশগ্রহণ করলে হেলাল উদ্দিন আহমেদই দলীয় মনোনয়ন পাবেন। এমন দাবী স্থানীয় বিএনপি ও সচেতন মহলের।

 

এই আসনে বিএনপির সাবেক জনপ্রিয় এমপি মরহুম দিলদার হোসেন সেলিম এর পরলোক গমনের মধ্য দিয়ে আসনটি শূন্য করেছেন। ফলে এই আসনে বিএনপির নেতৃত্ব শূন্যতা পূরণে হেলাল উদ্দিন আহমেদ এগিয়ে আসায় সেলিম এমপি ভক্তদের মাঝে বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। হেলাল উদ্দিন আহমদের পিতা সাবেক ইউ/পি চেয়ারম্যান সালুটিকর বহর গ্রামের মরহুম তেরা মিয়া বতন চেয়ারম্যান সাবেক অর্থমন্ত্রী মরহুম এম সাইফুর রহমান,সাবেক এম পি নাজিম কামরান চৌধুরী, সাবেক এমপি মরহুম খন্দকার আব্দুল মালিক ও মরহুম দিলদার হোসেন সেলিম এমপি’র খুব ঘনিষ্ঠ ও আস্থাবাজন ছিলেন।

 

মরহুম বতন চেয়ারম্যান প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জাগদল থেকে বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় হতে আমৃত্যু বিএনপির আন্দোলন করেছেন। এ সুবাদে হেলাল উদ্দিন আহমেদ পারিবারিক ভাবেই বিএনপি আদর্শে গড়ে উঠা এক একনিষ্ঠ কর্মী। সুত্র জানায়, হেলাল উদ্দিন আহমেদ লন্ডনে একজন সফল ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসাবে সুনাম অর্জন করেছেন। তরুণ, স্মার্ট, সর্বদা হাস্যজ্বল, ও মিষ্টভাসী প্রকৃতির এই সমাজ সেবীকে বি এন পি সংগঠন পছন্দ করে জনসেবায় এগিয়ে নিয়ে আসায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্বাগত জানাচ্ছেন। জানা যায় ২০০৩ সালে হেলাল উদ্দিন যুক্তরাজ্যে পাড়ি জমান এবং এবং দেশের ন্যায় সেখানেও দলীয় কর্মকান্ডে জড়িত হয়ে নেতাকর্মীদের নজর কাড়েন তিনি।

জানতে চাইলে গোয়াইনঘাট উপজেলা বিএনপির একাধিক সুত্র জানায় তত্ত্বাবধায়ক সরকার পুন-প্রতিষ্ঠা ও সরকার পতনের আন্দোলনে হেলাল উদ্দিন আহমেদ এর ভূমিকা প্রশংসার দাবি রাখে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।