এডিস মশার লার্ভা পাওয়া গেলে ব্যবস্থা নেবে সিসিক

সুরমা টাইমস ডেস্কঃ

 

নগরীর কোনো বাসা-বাড়ি, দোকান, ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলেই মালিকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবস্থা নেবে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

 

গত সোমবার (২৪শে জুলাই) নগর ভবনে ডেঙ্গু প্রতিরোধে সিসিকের করণীয় বিষয়ে সংবাদ সম্মেলন এসব কথা জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম সিটি কর্পোরেশনের ডেঙ্গু বিষয়ক কার্যক্রমের বর্ণনা দেন।

 

সংবাদ সম্মেলনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরবাসীর সহযোগিতা কামনা করে বলেন, ডেঙ্গু প্রতিরোধে নগর ভবনের পক্ষ থেকে যা করণীয়, তাই করা হচ্ছে। এ সময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম তাদের কার্যক্রম নিয়ে বক্তব্য দেন। তিনি জানান, ডেঙ্গুবিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীর ৪২টি ওয়ার্ডে নিয়মিত মাইকিং করা হচ্ছে, বিতরণ করা হচ্ছে লিফলেট। ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে সচেতনামূলক প্রচারণা চালানো হচ্ছে। এডিস মশার লার্ভা অনুসন্ধানে অভিযান চলছে।

 

তিনি বলেন, বেসরকারি সেবা সংস্থার সহায়তায় লার্ভা অনুসন্ধান পরিচালিত হচ্ছে এবং যেসকল বাসা-বাড়ি, ভবনে লার্ভা পাওয়া যাচ্ছে তাৎক্ষণিক সেগুলো ধ্বংস করা হচ্ছে। মশক নিধনে সিসিকের পক্ষ থেকে নিয়মিতভাবে লার্ভিসাইড ও এডাল্টিসাইড প্রয়োগ করা হচ্ছে বলেও জানান সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।