প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ সোমবার (৩রা জুলাই)  বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

আগামী পাঁচ বছরের জন্য তারা  শপথ নিয়েছেন । গত ২১শে জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সিলেটে বিপুল ভোটে বিজয়ী হন মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

একইসময়ে মেয়র হিসেবে শপথ নেন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মেয়র আনোয়ারুজ্জামানের শপথ গ্রহণের পর সিলেটের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাটার্য্য এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।

এরআগে, সকাল ১০টায় বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে নবনির্বাচিত মেয়রদের শপথ বাক্য পড়ান প্রধানমন্ত্রী।

গত ২১শে জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হয়। সিলেটে বিপৃল ভোটে বিজয়ী হোন মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিলেটে আনোয়ারুজ্জামান নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট।

এর আগে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শপথ অনুষ্ঠানের বিষয়টি জানানো হয়।

প্রসজ্ঞত আনোয়ারুজ্জামান চৌধুরীর রাজনীতি শুরু ছাত্রলীগের একজন কর্মী হিসাবে। এরপর তিনি এক যুগেরও বেশি সময় ধরে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তারপর শুরু করেন আওয়ামী লীগের রাজনীতি। তিনি বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।