সাংবাদিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ হওয়া জরুরী : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত মর্যাদার জন্যে রাজনৈতিক বিশ্বাসের উর্ধ্বে উঠে সকল সাংবাদিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ হওয়া জরুরী। আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের পেশাগত ঐক্যের কোন বিকল্প নেই। গণমাধ্যম সমাজের দর্পণ, জাতির বিবেক, জনতার কণ্ঠস্বর, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ ইত্যাদি নানা নামে গণমাধ্যমকে অবহিত করা হয়।

 

কিন্তু সেই জাতির বিবেকের উপর চলে নানা জুলুম, অন্যায়-অত্যাচার, গণমাধ্যম কর্মীদের উপর করা হয় নির্যাতন, এমনকি তাদের হত্যা করা হচ্ছে। কিন্তু খুনী ও নির্যাতনকারীরা আইনের আওতায় আসছে না। তাদের শাস্তি হচ্ছে না। এই বিষয়ে সাংবাদিক ইউনিয়ন বা সংগঠনগুলোর ঐক্য প্রয়োজন।

জামালপুরে দুর্বৃত্তদের হাতে প্রয়াত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনায় রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে ২২ জুন, বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

 

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস) এর সভাপতি নাসিমা সোমা, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ ছানাউল্লাহ, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) সভাপতি এটিএম মমতাজুল করিম, ঢাকা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, হিংসামুক্ত বিশ্ব গড়ার আহ্বায়ক ড. শরীফ সাকী, গণঅধিকার পার্টির চেয়ারম্যান সরকার আব্দুস সাত্তার, মা, শিশু ও মানবকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আরজেএফ’র সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক লুৎফুন নাহার রিক্তা, তেজগাঁও প্রেসক্লাবের সভাপতি মোঃ ফারুক হোসেন, এফবিজেও’র অর্থ সচিব আব্দুল বাতেন সরকার, সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক রফিকুল ইসলাম কচি, মিরপুর প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম রিপন, আরজেএফ’র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম, আরজেএফ’র সাধারণ পরিষদ সদস্য শামীম চৌধুরী।

 

আরজেএফ’র ঢাকা বিভাগীয় সমন্বয়ক এম আর এ সুজন মাহমুদ, সাংবাদিক নেতা ইসমত দোহা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন আরজেএফ’র প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ মোঃ শাফিউর রহমান কাজী। অনুষ্ঠান পরিচালনা করেন আরজেএফ’র সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল সিকদার। ধন্যবাদ জ্ঞাপন করেন আরজেএফ’র কার্যকরী সদস্য মোঃ শাহাদাৎ হোসেন শাহিন। আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও সদ্য প্রয়াত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম এর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

 

 

==বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।