নাজির-বাজার সড়ক দূঘটনায় নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ প্রদানের দাবি

 

৭ জুন ভোর ৫টায় সিলেট-ঢাকা মহাসড়কের নাজির-বাজারস্থ ফতেহপুর নামক স্থানে এক ভয়াবহ দূর্ঘটনার শিকার হয় নির্মান শ্রমিকরা। সংবাদ মাধ্যমে প্রেরিত তথ্য অনুযায়ি এখন পর্যন্ত মারা গেছেন ১৪ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ১২ জনের মতো।

 

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির সভাপতি সুরুজ আলী ও সাধারণ সম্পাদক মো: ছাদেক মিয়া নিহত শ্রমিকদের প্রতি গভীর শোক প্রকাশ করে শোকসন্তপÍ পরিবারের প্রতি গভীর সমবেদনা ঞ্জাপন করে বলেন, নির্মান শ্রমিকদের বেঁচে থাকার নূন্যতম যে নিরাপত্তা ব্যবস্থা থাকার প্রয়োজন তা প্রদান করেন না টিকাধারী প্রতিষ্ঠানগুলো।

 

শ্রমিকদের কর্মক্ষেত্রে যাওয়ার সময় অমানবিক ভাবে গাধা-গাধি করে পিকআপ ভ্যানে পরিবহনের জন্য আজ দূর্ঘটনায় নিরীহ নির্মান শ্রমিকদের বলির শিকার হতে হয়। নেতৃবৃন্দ জেলা প্রশাসকের ঘোষিত নিহত শ্রমিকদের পরিবারকে ২০ হাজার টাকা ও আহত শ্রমিকদের ১০ হাজার টাকা প্রদানের ঘোষনা হাস্যকর বলে মনে করেন। নেতৃবৃন্দ বলেন প্রচলিত রাষ্ট্র ব্যবস্থায় একজন শ্রমিকের জীবনের মূল্য ২০ হাজার টাকা।

 

নেতৃবৃন্দ নির্মান শ্রমিকদের আজীবন আয়ের সমপরিমান ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান এবং আহত শ্রমিকদের সু-চিকিৎসার করার নিশ্চয়তা প্রদানের আহবান জানান।

 

প্রেস বিজ্ঞপ্তি:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।