বিতর্ক শিক্ষার্থীদের শ্রবণ ও যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে: অধ্যক্ষ মো. ফয়জুল হক

সুরমা টাইমস ডেস্কঃ

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, “বিতর্ক শিক্ষার্থীদের শ্রবণ ও যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে।” তিনি আরো বলেন, মনন চর্চার অপরিহার্য অংশ সহপাঠ্য কার্যক্রম। এতে মেধার পরিপূর্ণ বিকাশ ঘটে এবং সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার পথ মসৃণ হয়। স্কলার্সহোম পরিবার চায় পরিবারের প্রত্যেকটি সদস্য পড়াশোনার পাশাপাশি সহপাঠ্য কার্যক্রমে যুক্ত হয়ে দেশ সমাজ বহির্বিশ্বে নিজেকে মার্জিত সংস্কৃতবান হিসেবে প্রতিষ্ঠিত করবে।

তিনি বুধবার (২৪ মে) সকালে স্কলার্সহোম মেজরটিলা কলেজে আয়োজিত বার্ষিক ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে মডারেটর হিসেবে ছিলেন ইংরেজি বিভাগের প্রভাষক মুহিয়ারা বেগম, বিচারক প্যানেলে ছিলেন প্রভাষক মেহদী ইসলাম তপাদার তানভী, প্রভাষক মো. আশরাফুল্লাহ, প্রভাষক গোলাম মাওলা চৌধুরী। ফলাফল সংকলনে ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক রনজিত পুরুকায়স্ত।
অনুষ্ঠান পর্যালোচক হিসেবে ছিলেন ইংরেজি বিভাগের প্রধান প্রভাষক জাকারিয়া আল মামুন এবং সার্বিক সহোযোগিতায় ছিলেন ইংরেজি বিভাগের প্রভাষক পারভেজ আকরাম এবং প্রভাষক জাবেদ আহমেদ।

বিতর্ক প্রতিযোগিতায় জুনিয়র, ইন্টারমিডিয়েট ও সিনিয়র এই তিন ক্যাটাগরিতে পক্ষ ও বিপক্ষ দল বক্তব্য ও যুক্তিখণ্ডন করেন। তিন ক্যাটাগরির মধ্যে জুনিয়র গ্রুপে বিপক্ষ দল ইন্টারমিডিয়েট ও সিনিয়র গ্রুপে পক্ষ দল জয়ী হয়।

শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন জুনিয় গ্রুপের রেজওয়ানা হালিম তাহিয়া, ইন্টারমিডিয়েট গ্রুপের মারিহা হক চৌধুরী ও সিনিয়র গ্রুপের আনোয়ারুত তিব্বিয়ান চৌধুরী।

অনুষ্ঠান শেষে কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বিজয়ী দলের ও শ্রেষ্ঠ বক্তার নাম ঘোষণা করেন একং বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।