মানব পাচার বিষয়ক আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন স্পেশাল পিপি মোশাহিদ আলী

যুক্তরাষ্ট্র সরকারের স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে মানব পাচার বিষয়ক আর্ন্তজাতিক সম্মেলন ও কর্মশালায় যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সিলেটের মানব পাচার ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর, সিনিয়র এডভোকেট শাহ মো. মশাহিদ আলী।
শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে তিনি ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে বিমানযোগে রওয়ানা হবেন।

যুক্তরাষ্ট্র সরকারের ফরেন ভিজিটরস লিডারশিপ প্রোগ্রাম (এফভিএলপি) প্রকল্পের আওতায় সে দেশের স্টেট ডিপার্টমেন্ট (স্¦রাষ্ট্র দফতর)-এর আমন্ত্রণে এই সফরে যাচ্ছেন সিনিয়র এডভোকেট শাহ মোঃ মোশাহিদ আলী। যুক্তরাষ্ট্রে প্রায় এক মাস অবস্থানকালে তিনি ওয়াশিংটন ডিসিতে অনুষ্টিতব্য মানব পাচার বিষয়ক আর্ন্তজাহিক সম্মেলনে অংশ নেবেন। এছাড়া, ক্যালিফোর্নিয়া, টেক্সাস ও নিউইয়র্কে অনুষ্ঠিতব্য একাধিক কর্মশালায় তিনি অংশগ্রহণ করবেন।
এদিকে, যুক্তরাষ্ট্র সরকারের আমন্ত্রণে সিনিয়র এডভোকেট শাহ মোঃ মোশাহিদ আলীর মর্যাদাপূর্ণ এই সফর উপলক্ষে সিলেট জেলা বারের তার সহকর্মী আইনজীবীদের উদ্যোগে গত ২১ সেপ্টেম্বর তাকে ফুলেল সংবর্ধনা জ্ঞাপন করা হয়।
সিলেটের জেলা জজ আদালতের জি.পি এডভোকেট মোহাম্মদ রাজ উদ্দিনের সভাপতিত্বে ও এডভোকেট ছালেহ আহমদ হীরার পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পি.পি) এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট অশোক পুরকায়স্থ, সাধারণ সম্পাদক এডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুলী সোহেল,

সাবেক সভাপতি এডভোটেক এ.কে.এম শমিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ, সিলেটের চীফ মেট্রোপলিটন আদালতের এডিশনাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট সৈযদ শামীম আহমদ, সুপ্রীম কোর্টের আইনজীবী ড. ওলি মিয়া, এডিশনাল পিপি এডভোকেট হাবিবুর রহমান ভুট্টু, এডিশনাল পিপি মমিনুর রহমান টিটু, এডভোকেট আব্দুর রহমান আফজল, এডিশনাল পিপি এডভোকেট এমদাদুর রহমান, এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিন প্রমুখ।

পরে সিলেট জেলা বারের আইনজীবীদের পক্ষ থেকে এডভোকেট শাহ মোঃ মোশাহিদ আলীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।