পাত্র সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার- বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ বলেছেন, পাত্র সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। তাদেরকে বয়স্কভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতাসহ সরকারের সকল সুযোগ-সুবিধার আওতায় আনা হয়েছে। পাশাপাশি পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ পাসকপও প্রতিষ্ঠালঘ্ন থেকে অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করে তুলছেন, যা একটি মহতি উদ্যোগে।

তিনি আরো বলেন, শিক্ষাই হচ্ছে একটি জাতির মেরুদন্ড। শিক্ষার কোন বিকল্প নেই। তাই সবাইকে শিক্ষিত হতে হবে।

তিনি বুধবার (১৭ মে) সকাল ১১টায় পাসকপ এর উদ্যোগে এবং দাতা সংস্থা মিজারিওর/কেজেডই এর সহায়তায় মিরাবাজারস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে প্রকল্প সমাপনী ও ত্রি-বার্ষিক প্রতিবেদন সহভাগিতা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র এর সভাপতিত্বে ও প্রকল্প সমন্বয়কারী লাবনী স্বার্তী এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ সেব অধিদপ্তরের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাহিত্যিক এ কে শেরাম, এডাব এর বিভাগীয় সমন্বয়কারী বাবুল আক্তার, সাংবাদিক সংগ্রাম সিংহ, কারিতাস এর প্রকল্প কর্মকর্তা মনসুর হেলাল, বাপার সাধারণ সম্পাদক আব্দুল করিম কীম, আইডিয়ার সমন্বয়কারী সুষমা ভট্টাচার্য্য, ধরণী পাত্র,

 

এস পি’র পরিচালক মো. আব্দুল হামিদ, ব্লাস্ট এর সমন্বায়কারী মো. ইরফানুজ্জামান চৌধুরী, সাংবাদিক খালেদ আহমদ, সাগর পাত্র, পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর ফিল্ড অফিসার মঙ্গল পাত্র, ফিল্ড অফিসার বিদুর পাত্র, অর্থ সম্পাদক সতেন্দ্র পাত্র প্রমুখ। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ পাসকপ এর প্রতিবেদন প্রকাশনা বই এর মোড়ক উন্মোচন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।