নৈতিক শিক্ষায় শিক্ষিত জাতি কখনও পথভ্রষ্ট হয়না–নুসরাত লায়লা নীরা

সুরমা টাইমস ডেস্কঃ

 

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী নুসরাত লায়লা নীরা বলেছেন, শিক্ষকরা তাদের শ্রম ও মেধা বিলিয়ে দিয়ে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলেন। নৈতিক শিক্ষায় শিক্ষিত জাতি কখনও পথভ্রষ্ট হয়না। পিতা-মাতার পরে শিক্ষকগণ আমাদের প্রকৃত অভিভাবক। দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষক সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আগামীর শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলে দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাইজড করার কারনে সহজ পদ্ধতিতে ঘরে বসে শিক্ষা গ্রহণ এবং শিক্ষকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা সম্ভব হয়। দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে সত্যব্রত রায় সুনামের সহিত শিক্ষা ব্যবস্থা উন্নতিতে কাজ করেছেন। তিনি তাঁর সর্বাঙ্গীন সফলতা কামনা করেন।

নুসরাত লায়লা নীরা ১১ মে বৃহস্পতিবার বিকালে দক্ষিণ সুরমা প্রগতি উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) দক্ষিণ সুরমা উপজেলার উদ্যোগে বিদায়ী মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায় ও নবাগত মাধ্যমিক শিক্ষা অফিসার জাফর আহমদ’কে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি ও মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, প্রগতি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো.গোলাম মোস্তাফা কামাল এর পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা বিদায়ী মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায় ও নবাগত মাধ্যমিক শিক্ষা অফিসার জাফর আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা সুপারভাইজার রীমা দাস, দক্ষিণ সুরমা শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম মোস্তফা কামাল, বিটিএ সিলেট জেলার সাধারণ সম্পাদক আব্দুল মালিক রাজু। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সহ সভাপতি ও বিবিদইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম রানা। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য মাওলানা রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জাফরাবাদ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল মুক্তাদির,নবারুণ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবু ইউসুফ,উপজেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম, উপজেলা শিক্ষক সমিতির সদস্য ও আদর্শ উচ্চ বিদ্যালয় রুস্তুমপুর এর প্রধান শিক্ষক মো.মাহমুদ হোসেন,সদস্য ও হয়রত শাহজালাল উচ্চ (র.)উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক আশীষ কুমার পাল, অর্থ সম্পাদক ও হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জামাল উদ্দিন, আখতার হোসেন, স্বপন কুমার দাস, নাজিম উদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।