র‌্যাবের জালে অবৈধ অস্ত্র ব্যবসায়ী আবুল কালাম আজাদ

সুরমা টাইমস ডেস্কঃ

 

রাজধানীর ডেমরা এলাকা হতে কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী আবুল কালাম আজাদ @ রুবেল (৩৫)’কে ০২ টি বিদেশী পিস্তল, ০২ টি ম্যাগাজিন এবং ০১ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রাজধানীর ডেমরা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী ১। আবুল কালাম আজাদ @ রুবেল (৩৫), পিতা-মৃত আব্দুর রহমান, সাং-মধ্য হাজীনগর, থানা-ডেমরা, ডিএমপি, ঢাকা’কে ০২ টি বিদেশী পিস্তল, ০২ টি ম্যাগাজিন, ০১ রাউন্ড তাজা গুলি, ০৪ টি মোবাইলফোন এবং ০৪ টি সীমকার্ডসহ অদ্য ১৮/০৪/২০২৩ তারিখ গভীর রাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ধৃত আসামি একাধারে রাজধানীর ডেমরা এলাকার একজন কুখ্যাত মাদক কারবারি, মাদকসেবী, অস্ত্রধারী সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ রাজধানীর ডেমরা এলাকায় অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, জমি দখল, আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছিল। সমাজের বিত্তশালী ব্যক্তিদের বিভিন্ন ফাদে ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে অবৈধভাবে অর্থ আদায় করত।

এছাড়াও বিভিন্ন পর্যায়ের সন্ত্রাসী এবং অপরাধীদের নিকট সে তার অস্ত্রসমূহ টাকার বিনিময়ে ভাড়া দিয়ে থাকত। বিভিন্ন সময়ে এলাকায় তার সশস্ত্র অবস্থান এবং মহড়ার কারনে এলাকার সাধারণ মানুষের মনে তাকে নিয়ে আতঙ্ক বিরাজ করত।

অধিনায়ক আরও জানান, ধৃত আসামির বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় ০২/১০/২০২১ তারিখের একটি মাদক মামলা এবং যশোর জেলার বেনাপোল পোর্ট থানায় বাংলাদেশ পাসপোর্ট আদেশ আইনে ০৮/০৭/২০১৮ তারিখের একটি মামলা রয়েছে।

 

দীর্ঘদিন যাবৎ সে উক্ত মামলাসমূহের একজন পলাতক আসামি। এসকল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।