সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিরুদ্ধে অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান

সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলার সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গৌতম চক্রবর্তী আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন,

সম্প্রতি একটি অনলাইন পোর্টাল এবং সিলেটের স্থানীয় একটি সংবাদপত্রসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নাম জড়িয়ে জোটকে বিতর্কিত করার অপচেষ্টা লক্ষ্য করা যাচ্ছে, যা প্রকারান্তরে স্বাধীনতা বিরোধী, দেশদ্রোহী ও মৌলবাদী গোষ্ঠীর হাতকে শক্তিশালী করার নামান্তর। এটি অত্যন্ত দুঃখজনক এবং আপত্তিকর।

 

তিনি বলেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে গড়ে ওঠা প্রগতিশীল সংস্কৃতিকর্মীদের সর্ববৃহৎ ফেডারেশন সম্মিলিত সাংস্কৃতিক জোট সংস্কৃতিকর্মীদের অধীকার আদায়ের প্রশ্নে সবসময় আপোষহীন।

 

নারী-পুরুষের সমতার ভিত্তিতে একটি আদর্শ সমাজ গঠনে আমাদের লড়াই অব্যাহত থাকবে। একই সঙ্গে সকল প্রকার নারী বৈষম্য, নারীনির্যাতন এবং নারীর প্রতি অশালীন মন্তব্যসহ সকল সামাজিক বৈসম্য এবং অনাচারের বিরুদ্ধে জোট সবসময় কঠোর অবস্থানে ছিলো এবং ভাবিষ্যতেও থাকবে।

 

ভবিষ্যতে বাঙালির সংস্কৃতি বিরোধী অতি উৎসাহী মনোভাব এবং জোটের নাম জড়িয়ে যে কোনও অপতৎপরতা থেকে সংশ্লিষ্টদের বিরত থাকার আহ্বান জানান তিনি।

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।