নাগরিক টিভির ষষ্ঠ বর্ষে পদার্পণ

সুরমা টাইমস ডেস্কঃ

পাঁচ বছর পূর্ণ করে পহেলা মার্চ ষষ্ঠ বর্ষে পদার্পণ করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল ‘নাগরিক’। ‘টেলিভিশন নয়, সম্পর্ক’ এই শ্লোগান নিয়ে পেশাদারিত্বের সঙ্গে আকর্ষণীয় অনুষ্ঠান প্রচারের মাধ্যমে মানুষের আস্থা অর্জন করেছে নাগরিক টিভি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদিনব্যাপী প্রচারচলতি অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বিশেষ লাইভ প্রচার করবে চ্যানেলেটি। এই লাইভে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টব্যক্তিবর্গ যুক্ত হবেন। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে থেকে থাকবে সরাসরি ফোক গানের অনুষ্ঠান। আর রাত ১০টায় থাকছে বিশেষ নাটক ‘কুলি নাম্বার টু’। গোলাম সারোয়ার অনিকের গল্পে মো: রাগিব রাইহান পিয়ালের পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, সামিরা খান মাহি, মাহমুদুল ইসলাম মিঠুসহ অনেকে।

নাগরিক টিভির দর্শকপছন্দের তালিকায় প্রচারচলতি অনুষ্ঠানের মধ্যে বিনোদন জগতের খবরাখবর নিয়ে অনুষ্ঠান ‘নাগরিক বিনোদন’, রান্নার অনুষ্ঠান ‘রান্নার এক্সপার্ট’, সেলিব্রেটিদের নিয়ে গুঞ্জনের অনুষ্ঠান ‘ফিসফাস’, স্বাস্থ্যবিষয়ক ‘দেহঘড়ি,’ ও ‘সুস্থ দেহ সুস্থ মন’, সরাসরি গানের অনুষ্ঠান ‘বাংলাবাউল’ ও ‘মিউজিক ক্যাফে’, ট্রাভেল শো ‘পথে প্রান্তরে’, বিশ্বসঙ্গীতের অনুষ্ঠান ‘হিউজ ভিউজ’, পরিসংখ্যান নিয়ে মজার অনুষ্ঠান ‘যোগফল’, মিউজিক ভিডিও আর শিল্পীর অংশগ্রহণে আড্ডার অনুষ্ঠান ‘গান বাকশো’, অপরাধবিষয়ক শো ‘এফআইআর’, সমসাময়িক রাজনীতি নিয়ে টক শো ‘বলা না বলা’, ব্যবসা-বাণিজ্য নিয়ে ‘বিজকাশন’ প্রভৃতি।

প্রতিষ্ঠালগ্ন থেকে বস্তুনিষ্ঠভাবে সংবাদ তুলে ধরার চেষ্টা করে আসছে টেলিভিশন চ্যানেলটি। নাগরিক ভোগান্তি ও উন্নয়নের অগ্রযাত্রাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার পাশাপাশি অনিয়ম ও দুর্নীতির খবর তুলে ধরে আলোচনায় আছে নাগরিক টিভি।

নাগরিক সংবাদ থেকে নাগরিক অনলাইন, ইউটিউব থেকে ফেসবুক সর্বত্র দর্শকদের সাড়ায়, অংশগ্রহণে নাগরিক টিভি আরো বেশি উৎকর্ষ অর্জন করছে প্রতিদিন।
সার্বক্ষণিক মানুষের পাশে থাকার অঙ্গিকার নিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ২০১৮ সালের পহেলা মার্চ আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে টেলিভিশন চ্যানেলটি।

এর প্রতিষ্ঠাতা ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হক। তাঁর স্বপ্নকে ধারণ করে এগিয়ে যাচ্ছে নাগরিক টিভি। চ্যানেলটির চেয়ারম্যান হিসেবে আছেন তাঁর সহধর্মীনি ড. রুবানা হক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।