সিলেট ওসমানী যাদুঘরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ

সিলেট ওসমানী যাদুঘরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে।একুশের প্রথম সকালে সিলেট ওসমানী যাদুঘরে পক্ষ থেকে সিলেট কেন্দ্রিয শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।
এ দিন বিকেলে সিলেট ওসমানী যাদুঘরের মহান শহীদ দিবসের আলোচনা সভা ও বিলেতে মুক্তিযুদ্ধের অন্যাতম সংগঠক ও বিলেতে ওসমানী মেমোরিয়েল ইনিষ্ট্রিটিউটের চেয়ারম্যান আলহাজ্ব মো: কবির উদ্দিন সাহেবকে যাদুঘর কর্তৃক সম্মাননা প্রধান করা হয়। যাদুঘর কর্তৃক বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সুন্দর হাতের লেখা প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ হয়েছে।ওসমানী যাদুঘরে সহকারী কিপার জনাব জিয়ারত হোসেন খাঁনের সভাপতিত্বে ও শিক্ষক রুনা সুলতানার পরিচালনায় অনুস্টিত আলোচনা সভায় শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন উম্মে আয়মান তাসকিরা ও গীতাপাঠ করেন সব্যসাচী দাস।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিলেতে মুক্তিযুদ্ধের অন্যাতম সংগঠক ও বিলেতে ওসমানী মেমোরিয়েল ইনিষ্ট্রিটিউটের চেয়ারম্যান আলহাজ্ব মো: কবির উদ্দিন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এম.এ. মালেক খাঁন,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন,এম এ মতিন, মাওলানা আলমগীর হোসেইন, জিয়াউর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন মো: রুহিন চৌধুরী। অনুষ্টানে শতাধীক ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।