হযরত শাহপরাণ (র.) উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

উন্নত বাংলাদেশ বিনির্মানের জন্য শিক্ষা ব্যবস্থাকে অগ্রসর করতে হবে
——————এডভোকেট নাসির উদ্দিন খান

 

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ২০২১ সালে আমরা একটি মধ্যম আয়ের জাতি হয়েছি। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখিয়েছিলেন ২০৪১ সালে একটি উন্নত বাংলাদেশ হবে। সেই উন্নত বাংলাদেশ বিনির্মানের জন্য আমাদের প্রথমেই শিক্ষা ব্যবস্থাকে অগ্রসর করতে হবে। আমাদের প্রতিটি জায়গায় শিক্ষা ব্যবস্থার মান বাড়াতে হবে এবং আমাদের গ্রামে যারা অসহায় কৃষক আছেন তাদের বাচ্ছাদের লেখাপড়ার আওতায় আনতে হবে এবং তারা লেখাপড়া করতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার জানুয়ারির প্রথম সপ্তাহের প্রথম তারিখেই শিক্ষার্থীদের বিনাটাকায় বিনা পয়সায় বই বিতরণ করে যাচ্ছেন। পৃথিবীর মাত্র দু চারটি দেশ আছে যেগুলো বিনা পয়সায় শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক দিয়ে থাকে, তাদের মধ্যে বাংলাদেশ একটি। তেমনিভাবে আজকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি যে ডিজিটাল পদ্ধতি শুরু করেছেন প্রতিটি জায়গায় শিক্ষা ব্যবস্থাই নয় এই তথ্য প্রযুক্তির যুগে আমরা চাই যে বাংলাদেশ একটি ডিজিটাল বাংলাদেশ হবে, বাংলাদেশ একটি স্মার্ট বাংলাদেশ হবে। তিনি স্লোগান দিয়েছেন যে, আমরা স্মার্ট বাংলাদেশ গঠন করতে চাই, আমরা স্মার্ট সিটিজেন চাই, আমরা স্মার্ট নাগরিক হতে চাই। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থী খেলাধুলায় মনুযোগী হতে হবে। তাহলেই শিক্ষার্থীদের মানুষিক বিকাশ গঠবে।
তিনি বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট সদর উপজেলার খাদিমস্থ হযরত শাহপরাণ (র.) উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, আলোচনা সভা এবং সাস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট রঞ্জন চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. সিদ্দিকুর রহমান ও মো. লুৎফুর রহমান এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খছরুজ্জামান তাপাদার।
সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা মাধ্যমিক অফিসার অভিজিৎ কুমার পাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৪নং খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী মো. গিয়াস উদ্দিন, জহিরিয়া এম ইউ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আতিকুর রহমান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির শিক্ষানুরগী সদস্য মো. আবুল খায়ের, অভিভাবক সদস্য নগেন্দ্র দেবনাথ, মো. সাইফুল ইসলাম, মো. সাব্বির আহমদ, মো. হাফিজুর রহমান, লাভলী বেগম, আনোয়ার হোসেন আনু।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা) মো. মুস্তাফিজুর রহমান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক জবরুল হোসেন, সাবেক সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুল জলিল, মো. আব্দুল মজিদ, শাহপরান মাজার গেইট এটিএম ব্যাংকের ব্যবস্থাপক মওদুদ লস্কর, প্রধান শিক্ষক মো. রুহুল আমিন, সভাপতি মো. জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, এলাকার বিশিষ্ট মুরব্বী নিকুঞ্জ বিহারী গুণ, মো. আব্দুল হক চৌধুরী প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা ও নির্দেশনা করেন অধ্যাপক মো. আবুল খায়ের, শ্রী স্বপন চন্দ্র নাথ, মো সাব্বির আহমদ। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।