মানসম্পন্ন পণ্য ও সেবার কোন বিকল্প নেই : বিভাগীয় কমিশনার

সুরমা টাইমস ডেস্ক :

বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি বলেছেন, উৎপাদনে প্রযুক্তির ব্যবহারের কারণে মানুষের জীবন হয়েছে উন্নত ও নিরাপদ।

 

এ পরিবর্তনের সঙ্গে নিজেদের টিকিয়ে রাখতে হলে আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য ও সেবা নিশ্চিত করার কোন বিকল্প নেই।

 

‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বির্নিমাণে মান’ প্রতিপাদ্য সামনে রেখে সিলেটে ৫৫তম বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসবকথা বলেন।

সিলেটে গতকাল ১৪ই অক্টোবর সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) সিলেটের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি মুজিবুর রহমান, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) জেলা কমিটির সভাপতি জামিল চৌধুরী।

 

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকেল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিএসটিআই’র বিভাগীয় উপপরিচালক (মেট্রোলজি) মো. মাজাহারুল হক।

 

মান সম্পর্কে সেবাদাতা ও সেবাগ্রহিতা উভয়কেই দায়িত্বশীল আচারণ করতে হবে উল্লেখ করে আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি আরো বলেন, পণ্য বা সেবা ক্রয়-বিক্রয় তথা বাজারজাতকরণের ক্ষেত্রে ‘মান’ আস্থার প্রতীক হিসেবে কাজ করে। পণ্য উৎপাদন, বিপণন ও সেবা প্রদানসহ সব ক্ষেত্রে আন্তর্জাতিক মান অনুসরণ অপরিহার্য।

 

 

ছাত্র-জনতার ত্যাগের বিনিময়ে নতুন বাংলাদেশ গড়ে উঠেছে উল্লেখ করে তিনি বলেন, পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা তৈরিতে প্রতি বছর বিশ্বব্যাপী এ দিবসটি পালন করা হয়ে থাকে। পণ্যের মান নিয়ন্ত্রণে সেবাদাতা ও সেবাগ্রহিতা সবাই সচেতন হয়ে দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।