ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান করুন: সংগ্রাম পরিষদ

নিত্যপণ্যের দাম কমানো, ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-চাঁদাবাজি বন্ধ ও লাইসেন্স প্রদানের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এবং রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে নগরীর নবাব রোড পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১১টায় নবাব রোড পয়েন্টে মানববন্ধনচলাকালীন সমাবেশে ১০নং ওয়ার্ড কমিটির সভাপতি ময়না মিয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর, রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি ইয়াছিন আহমদ, মোহসিন মিয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসেন,সহ সাধারণ সম্পাদক বিলাল আহমদ,অর্থ সম্পাদক মিন্টু যাদব, প্রচার সম্পাদক আফজল হোসেন,৮নং ওয়ার্ড কমিটির প্রচার সম্পাদক ফখরুল ইসলাম,৯নং ওয়ার্ড কমিটির মাছুম আহমদ,১০নং ওয়ার্ড কমিটির নাছির উদ্দিন, রফিকুল ইসলাম, পাভেল মিয়া, জুয়েল আহমদ, সাইদুল ইসলাম, শফিকুল ইসলাম,তাজু,সামছু মিয়া, আইনুল মিয়া,ছামি আহমদ, তাজুল ইসলাম, প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন , নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে শ্রমজীবী মানুষের জীবন আজ দুর্বিষহ। সরকারের প্রত্যক্ষ মদদে সিন্ডিকেঠ ব্যবসায়ীরা প্রতিদিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে চলছে। সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন,সংগ্রাম পরিষদ গত ১০ বছর নীতিমালা প্রণয়ন ও আধুনিকায়নকরণ করে ব্যাটারিচালিত যানবাহনের নিবন্ধন ও লাইসেন্স প্রদানের দাবিতে অব্যাহত আন্দোলন সংগ্রাম পরিচালনা করে আসছে। দীর্ঘ আন্দোলনের চাপে সরকার ইতিমধ্যে খসড়া নীতিমালা করলেও তা চূড়ান্ত করতে গড়িমসি করছে। ফলে প্রতিদিন ব্যাটারি চালিত যানবাহনের শ্রমিকরা হয়রানি-
চাঁদাবাজি সম্মুখীন হতে হচ্ছে।

বক্তারা অবিলম্বে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান এবং বিভিন্ন পয়েন্টে চাঁদাবাজচক্রের চাঁদাবাজি বন্ধে আইন শৃঙ্খলা বাহিনীর কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।