খুনসহ ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইকতার মোল্লা গ্রেফতার

সুরমা টাইমস ডেস্কঃ

 

বহুল আলোচিত ২০১২ সালে ফরিদপুর জেলার আলফাডাঙ্গায় নৃশংসভাবে খুনসহ ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘদিন যাবৎ পলাতক আসামি মোঃ ইকতার মোল্লা (৪৩)’কে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

২০১২ সালে ফরিদপুর জেলার আলফাডাঙ্গায় নৃশংসভাবে খুনসহ ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘদিন যাবৎ পলাতক আসামি ১। মোঃ ইকতার মোল্লা (৪৩), পিতা-মৃত আকরাম মোল্লা উল্ল্যা, সাং-কোনাগ্রাম, থানা-আলফাডাঙ্গা, জেলাঃ ফরিদপুরকে ০১/০৬/২০২৩ তারিখ রাতে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, হত্যাকান্ডের শিকার মোঃ শহিদুল ইসলাম ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধুলঝুড়ি গ্রামে ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

 

ভিকটিম ২০১২ সালের ২৭ জুলাই বিকেলে মোটরসাইকেল নিয়ে ভাড়ার উদ্দেশ্য বের হয় এবং ওই দিন রাতে দূর্বৃত্তরা ভিকটিমকে দেশীয় অস্ত্র দ্বরা আঘাত করলে ভিকটিম সাথে সাথে মারা যায়। পরবর্তীতে ভিকটিমকে কোনাগ্রাম এলাকার রাস্তা সংলগ্ন পাটক্ষেতে রেখে ভিকটিমের মোটরসাইকেলটি নিয়ে দূর্বৃত্তরা পলিয়ে যায়।

 

উক্ত ঘটনায় ভিকটিমের চাচা মোঃ আাক্কাস শেখ বাদী হয়ে ৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ২০১২ সালে ২৮ জুলাই আলফাডাঙ্গা থানায় মামলা করেন।

 

পরবর্তীতে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত কর্তৃক ২০২২ সালে ধৃত আসামিকে যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ড প্রদান করেন। মামলার পর থেকেই ধৃত আসামি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে নিজেকে আত্মগোপনে করে আসছে।

 

ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।