কানাইঘাটে বঙ্গবন্ধুর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপিত

কানাইঘাট প্রতিনিধিঃ

 

২৮ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে রবিবার সকাল ১১টায় উপজেলা সভা কক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় শান্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা
ডাঃ সুবল চন্দ্র বর্মণ, কানাইঘাট থানার নবাগত ইন্সপেক্টর তদন্ত মোঃ আদনান, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশের স্থপতি বিশে্বর শান্তির অগ্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জুলিও কুরি শান্তি পদকে ভূষিত হয়েছিলেন।

 

এই পদক প্রাপ্তির মধ্য দিয়ে বঙ্গবন্ধু সারাবিশে^ বাংলাদেশকে সম্মানিত করেছিলেন। তার বর্ণাঢ্যময় কর্মজীবন এবং সারাবিশে্বর শান্তিকামী, নির্যাতিত, নিষ্পিড়ীত মানুষের পাশে সব—সময় বঙ্গবন্ধু তাদের পাশে থেকে সোচ্চার ভূমিকা পালন সহ সব—সময় শান্তির পক্ষে তার জোরালো ভূমিকার কারনে জাতির পিতাকে জুলিও কুরি শান্তি পদকে ভূষিত করা হয়।

 

বক্তারা জাতির পিতার আদর্শকে ধারন করে শান্তি—সম্প্রীতি প্রতিষ্ঠা সহ দেশে সকল ক্ষেতে এগিয়ে নিতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় এবং পৃথক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদ যোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।