বাঙালির স্বাধিকার থেকে বিশ্বশান্তি সব জায়গায়ই বঙ্গবন্ধু রেখেছেন বিশ্বনেতার ভূমিকা- অধ্যক্ষ মো. ফয়জুল হক

সুরমা টাইমস ডেস্কঃ

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি পুরস্কার’ প্রাপ্তির ৫০ তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, স্বাধীনতার পর ১৯৭৩ সালে প্রথম রাষ্ট্রপ্রধান হিসেবে বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার প্রাপ্তি ছিল তাৎপর্যপূর্ণ, বঙ্গবন্ধুর আজীবন সংগ্রাম ছিল গরিব মেহনতি মানুষের জন্য।

 

বাঙালির স্বাধিকার থেকে বিশ্বশান্তি সব জায়গায়ই তিনি রেখেছেন বিশ্বনেতার ভূমিকা। রাজনীতি ও শান্তির দূত হিসাবে পক্ষ নিয়েছেন শোষিতের। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হিসাবে আজও বেঁচে আছেন ষোল কোটি বাঙির হৃদয়ে।

 

দক্ষিণ এশিয়ার শান্তি ও স্থিতিশীলতার মহানায়ক তিনি তাঁর জুলিও কুরি পুরস্কারের ৫০ বছর পূর্তির এই অনুষ্ঠান আয়োজন করে আমরাও আজ ইতিহাসের অংশ হলাম।

স্কলার্সহোম মেজরটিলা কলেজে বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার প্রাপ্তির ৫০তম বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকালে কলেজের ইনডোর অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলা বিভাগের প্রভাষক শাহাব উদ্দিন আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক এমদাদুর রহমান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া বাহার শিমু। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির উপর একটি প্রামাণ্যও চিত্র প্রদর্শিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।