সিসিক নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন মেয়র আরিফ

 

সুরমা টাইমস ডেস্কঃ

 

আগামী ২১শে জুন অনুষ্ঠিতব্য সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন বর্তমান মেয়র বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্য আরিফুল হক চৌধুরী।

 

আজ সোমবার (১লা মে) দুপুরে নগরের রেজিস্টারি মাঠের এক সমাবেশে এমন ইঙ্গিত দেন তিনি। জাতীয় মে দিবস উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের র‌্যালি পূর্ববর্তী সমাবেশে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতির সমালোচনা করে তা বাতিলের দাবি জানান।

 

মে দিবস উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর শ্রমিকদলের আয়োজনে র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন সিসিকের বর্তমান মেয়র বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্য আরিফুল হক চৌধুরী। র‌্যালির আগে এক সংক্ষিপ্ত সমাবেশ হয় নগরীর রেজিস্টারি মাঠে।

 

প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, অধিকার আদায়ের লক্ষ্যে আগামী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। তবে সিলেটের প্রেক্ষাপটে আমরা (বিএনপি) নির্বাচনে যাবো। একইসাথে তিনি জানান, কেনো আমরা সিলেট সিটি করপোরেশনে অংশগ্রহণ করবো সে বিষয়ে আগামী ২০শে মে রেজিস্টারি মাঠে সমাবেশ করে এর ব্যাখ্যা ও কারণ জানাবো।

 

এ সময় তিনি ইভিএম পদ্ধতির সমালোচনা করতে গিয়ে বলেন, সিটি নির্বাচন একটি প্রহসনের নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। যেখানে জাতীয় ভাবে সারা দেশে জাতীয় নির্বাচনে ইভিএম প্রত্যাখ্যান করা হয়েছে, সেখানে আবার সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম দেওয়া হয়েছে।

 

এই ইভিএম হচ্ছে তাদের মেকানিজমের অন্যতম বিষয়। যে নির্বাচনে আপনারা আপনাদের পছন্দের লোকদের ভোট দিবেন সেই ভোট অন্য পাত্রে চলে যাওয়ার সুযোগ রয়েছে। আমরা দেখতে পাই এই মহানগরীর জনগণ ইভিএমের সঙ্গে কোনোভাবেই পরিচিত নয়।

 

কাজেই এই নির্বাচন কমিশনকে বলব যদি তারা ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন করতে চায়, জনগণের বিরুদ্ধে কিছু হলে এর দায় দায়িত্ব নির্বাচন কমিশনকেই বহন করতে হবে। নির্বাচন কমিশন তাদের চোখ থাকতে যদি অন্ধ হয়ে যায় তবে কিছু বলার নেই।

তিনি বলেন, যে ইভিএম প্রত্যাখ্যান করা হয়েছে সেই ইভিএম দিয়ে সিটি নির্বাচন মানি না। সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল করতে হবে। ইভিএম কোনো ভোট মানি না।

 

তি‌নি আরও অভিযোগ ক‌রে ব‌লেন, ‘ইতিম‌ধ্যে সি‌লেট মহানগ‌রের ভেতর প্রশাস‌নিক রদবদল চল‌ছে।’

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।