বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট বিজয়ী মামুনকে জেলা প্রেসক্লাবের অভিনন্দন

দৃকের উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট—২০২৩’—এ রাজনীতি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছেন সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও দৈনিক কাজিরবাজারের আলোকচিত্রি মামুন হোসেন।

তার এই অর্জনে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে সিলেট জেলা প্রেসক্লাব। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) এক অভিনন্দন বার্তায় ক্লাবের সভাপতি হাসিনা
বেগম চৌধুরী ও সাধারণ সম্পাদক শাহ্ধসঢ়; দিদার আলম নবেল বলেন, ‘মামুন হোসেন একজন মেধাবী আলোকচিত্রি।

 

তার তোলা ছবিতে যেমনি ফুটে ওঠে প্রাণ—প্রকৃতি, তেমনি রাজনৈতিক ও মানবিক অধিকার আদায়ের চিত্রও যেন কথা বলে। মামুন হোসেন তার তোলা ছবি দিয়ে বিভিন্ন সময় তার মেধার স্বাক্ষর রেখেছেন। এবার বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট—২০২৩ বিজয়ী হয়ে অনেক বড় স্বীকৃতি পেলেন। তার এই অর্জনে সিলেট জেলা প্রেসক্লাব গর্বিত ও আনন্দিত।’

জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ মনে করেন, আগামীতেও মামুন হোসেন তার সাফল্যের এই ধারা ধরে রাখবেন। পাশাপাশি জেলা প্রেসক্লাবের অন্য আলোকচিত্রিরাও তার এই অর্জনে অনুপ্রাণিত হবেন।

প্রসঙ্গত, মামুন হোসেন যে ছবিটির জন্য পুরস্কৃত হয়েছেন সেটি ২০২২ সালের আগস্ট মাসে চা—শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের সময় তোলা। আন্দোলন চলাকালীন তিনি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চাঁনপুর চা—বাগান এলাকা থেকে ছবিটি তুলেছিলেন।

 

 

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।