সিলেটে জাতির পিতার জন্মদিন পালন করলো বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা

সিলেটে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা।

বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা এবং শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির আয়োজন করে এ সংগঠন।

গতকাল শুক্রবার (১৭ মার্চ) দিবসটি পালন উপলক্ষে সিলেট নগরীর কুশিঘাটস্থ ইনুর স্কুলের প্রাক—প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের নিয়ে আয়োজন করা হয় বর্ণিল অনুষ্ঠান। দুপুর
বারোটায় কুশিঘাটে সুরমা নদীর পারে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন।

 

বঙ্গবন্ধু সারাজীবন বাংলার কৃষক শ্রমিক, গরীব দুঃখি মানুষকে ভালোবেসে গেছেন। তার লক্ষ্য ছিল বাংলার মাটি ও মানুষের সমৃদ্ধি। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে একটি রোলমডেল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার সভাপতি ফয়ছল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিংকু ধরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি কাবুল আহমদ, সাধারণ সম্পাদক জাবেদ আহমদ, যুবলীগ
নেতা আকবর কবির সায়েম, ছফু আহমদ, আব্দুল জব্বার পাপ্পু, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সহসভাপতি ডা. বিভাংশু গুন বিভু, মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল জামান।

আলোচনা সভা শেষে কোমলমতি শিশুদের নিয়ে কেক কাটেন অতিথিরা। কেক ও মিষ্টিমুখ করান তাদের। পরে শিশুদের হাতে ‘ক খ ফাউন্ডেশনের’ সৌজন্যে শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়।
সমগ্র আয়োজনে সার্বিক সহযোগিতা করেন সিলেটভিউ ইনু সিটি স্যাটেলাইট স্কুলের ইমতিয়াজ রহমান ইনু।

 

 

=বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।