স্কাউটরাই স্মার্ট নাগরিক তৈরি গড়তে দেশ ও জাতির কল্যাণে অগ্রনী ভূমিকা পালন করতে পারবে: জাহাঙ্গীর কবীর আহম্মেদ

সুরমা টাইমস ডেস্কঃ

 

বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের ৭৩ তম স্কাউট লিডার বেসিক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার (১০ মার্চ) রাজা গিরিশচন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সিলেট মেট্রোঃ জেলা কমিশনার ও প্রধান শিক্ষক রাজা গিরিশচন্দ্র মাধ্যমিক বিদ্যালয় মোহাম্মদ আবদুল মুমিতের সভাপতিত্বে ও মেট্রোঃ স্কাউট সম্পাদক মো: জিয়াউর রহমানের সঞ্চালনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহম্মেদ।

 

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক প্রয়োজন আর দেশ ও জাতির কল্যাণে স্মার্ট নাগরিক গড়তে স্কাউট অগ্রনী ভূমিকা পালন করতে পারবে।

 

বিশেষ অতিথি হিসেবে যুক্তরাজ্য কেমডেন কাউন্সিলের ডেপুটি মেয়র নাজমা রহমান বলেন আদর্শ নাগরিক তৈরিতে স্কাউট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বিশ্বব্যাপী। নিয়ম নীতি ও সুশৃঙ্খলতায় স্কাউট অন্যন্য উদাহরণ।

 

প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য রাখেন সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক কবির খান, দি এইডেড হাই স্কুল প্রধান শিক্ষক মো শমশের আলী, রসময় মেমোরিয়াল হাই স্কুল প্রধান শিক্ষক রফিকুল আলম, মতিউর রহমান, ডা. সিরাজুল ইসলাম, ফৌজিয়া আক্তার প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।