বাংলাদেশ থেকে কর্মী নেবে জাপান

সুরমা টাইমস ডেস্কঃ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে সরকারিভাবে জাপানে দক্ষ পুরুষ টেকনিক্যাল ইন্টার্ন নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চাকরিতে যোগ দেওয়া ও ফেরত আসার বিমান ভাড়া কোম্পানি দেবে।

যোগ্যতা : কমপক্ষে এইচএসসি বা ডিপ্লোমা পাস হতে হবে। বেতন : ১ লাখ ৬৫ হাজার টাকা।

বোয়েসেলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাপানে তিনজন টেকনিক্যাল ইন্টার্ন নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে কমপক্ষে এইচএসসি বা ডিপ্লোমা পাস হতে হবে। পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ২ বছর থাকতে হবে। জাপানি ভাষার যোগ্যতা ন্যূনতম জেএলপিটি-এন ৫।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য তথ্যাদি বোয়েসেলের লিংকের (https://docs.google.com/forms/d/e/1FAIpQLScdpeXk2wNdirD_OocE8Ti-9bdm7NMEK2WSVp0e-Vkn74iWcw/viewform) মাধ্যমে আগামী রোববারের মধ্যে আবেদন করতে হবে।

টেকনিক্যাল ইন্টার্ন হিসেবে জাপানে যাওয়ার জন্য কোনো সার্ভিস চার্জ দিতে হবে না। শুধু বহির্গমন ছাড়পত্রের জন্য ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার ফি, স্মার্ট কার্ড ও অগ্রিম কর বাবদ ৫ হাজার ৯৫০ টাকা জমা দিতে হবে।

নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশে অবস্থিত জাপান দূতাবাসে আবেদনের মাধ্যমে ভিসা সংগ্রহ করতে হবে এবং ভিসা আবেদন সম্পর্কিত তথ্য বোয়েসেল থেকে দেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য লিংক থেকে জানা যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।