টেকসই স্বাস্থ্যব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার: আনোয়ারুজ্জামান চৌধুরী


দেশের ইউনানি-আয়ুর্বেদিক প্রত্যেক চিকিৎসককে দেশাত্মবোধ, শ্রম এবং নিজস্ব মেধা ও জ্ঞানকে কাজে লাগিয়ে চিকিৎসাবিজ্ঞানের এ শাখাকে সমৃদ্ধ করার আহ্বান জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে শ্বেতী রোগের চিকিৎসায় ইউনানি ঔষধের ব্যবহার শীর্ষক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, সরকার জনগণের আর্থসামাজিক অবস্থা বিবেচনা করে টেকসই স্বাস্থ্যব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে অ্যালোপ্যাথি চিকিৎসার সঙ্গে সমন্বয় করে ইউনানি-আয়ুর্বেদিক, হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে করে যাচ্ছে।

তিনি আরো বলেন, রসায়ননির্ভর ওষুধ আবিষ্কারের আগে হাজার হাজার বছর ধরে মানুষ গাছগাছড়া ব্যবহার করে অসুখ-বিসুখ ও রোগ-ব্যাধি নিরাময় করত।

হাজি মো. আব্দুর রবের সভাপতিত্বে ও ডা. আখতার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাকীম মো. রেজাউল করিম।

স্বাগত বক্তব্য রাখেন ইউনানী ঔষধ প্রশাসনের বিশেষজ্ঞ শাহ ইলহাম উল্লাহ চিশতী, মুন্সি দারুল ইসলাম, ডা. মো. জাফর হোসেন খান, ডা. আক্তার হোসেন, ডা. আব্দুল আউয়াল, ডা. মো. ছাদ উল্লাহ বাচ্চু, হাকিম মো. দলিল উদ্দিন, ডা. মো. মিফতাহুল হোসেন সুইট, ডা. আলা উদ্দিন সরকার, ডা. জালাল উদ্দিন প্রমুখ।

 

 

 

=বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।