সিলেটে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫তম জন্মমহোৎসব শুরু ৯ মার্চ বৃহস্পতিবার

সুরমা টাইমস ডেস্কঃ

 

পরম প্রেমময় শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫তম সিলেট বিভাগীয় জন্মমহোৎসবের আয়োজন করা হয়েছে। এই জন্মমহোৎসব সিলেট নগরের পল্লবী আবাসিক এলাকা পনিটুলা লামারবাড়ি মাঠে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে— ৯ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬.০১ মিনিটে সান্ধ্যকালীন সমবেত বিনতি প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, ৬.৩১ মিনিটে উৎসবের মঙ্গলঘট স্থাপন ও স্থানীয় মায়েদের পরিবেশনায় ধামাইল সঙ্গীত, রাত ৮.৩১ মিনিটে উৎসবের কর্মী সম্মেলন।

১০ মার্চ শুক্রবার ভোর ৪.৩১ মিনিটে নহবৎ, ৫.০১ মিনিটে ঊষাকীত্তর্ন, ৫.৫৯ মিনিটে সমবেত বিনতি প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, সকাল ৭.০১ মিনিটে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় শ্রীশ্রী ঠাকুরের ভাবাদর্শে ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান, ৯.০১ মিনিটে শ্রীশ্রী ঠাকুরের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা, বেলা ১১.০১ মিনিটে মাতৃসম্মেলন;

 

আলোচ্য বিষয়—আদর্শ পরিবার ও সমাজ গঠনে মায়েদের ভূমিকা, ১১.৩১ মিনিটে বিনামূল্যে অ্যালোপ্যাথিক ও হোমিওপ্যাথিক চিকিৎসা প্রদান, বেলা ১২.৩১ মিনিটে হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও সিলেট জেলার শিল্পীদের পরিবেশনায় শ্রীশ্রী ঠাকুরের ভাবাদর্শে সঙ্গীতানুষ্ঠান, ১.০১ মিনিটে ভাণ্ডারা মহাপ্রসাদ বিতরণ, ৩.০১ মিনিটে ধর্মসভা; আলোচ্য বিষয় মানবকল্যাণে শ্রীশ্রী ঠাকুরের অমিয় বাণী ও দিব্য জীবনাদর্শ, সন্ধ্যা ৬.০১ মিনিটে সান্ধ্যকালীন সমবেত বিনতি প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, ৬.৩১ মিনিটে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পরে উৎসবের সমাপ্তি ঘোষণা।

জন্মমহোৎসব অনুষ্ঠানে সারাদিন দীক্ষাদানের ব্যবস্থা রয়েছে। জন্মমহোৎসবে সর্বস্তরের শীষ্য, ভক্তঅনুরাগীদের উপস্থিত থাকার জন্য পরম প্রেমময় শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫তম সিলেট বিভাগীয় জন্মমহোৎসব উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট পংকজ দাস ও সাধারণ সম্পাদক শ্রীমনোজ কান্তি দাস চৌধুরী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।