সাংবাদিক ছামির মাহমুদ যুক্তরাজ্য ও সৌদি আরব সফরে যাচ্ছেন সোমাবর

সিলেট জেলা প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের কোষাধ্যক্ষ, জাগোনিউজ২৪ডটকম এর নিজস্ব প্রতিবেদক (সিলেট ব্যুরো প্রধান) ও দৈনিক সিলেটের জমিন পত্রিকার প্রধান বার্তা সম্পাদক ছামির মাহমুদ সংক্ষিপ্ত সফরে আগামীকাল (৬ মার্চ) সোমবার যুক্তরাজ যাচ্ছেন।

সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি আগামী ৭ মার্চ মঙ্গলবার দুপুর ১২টা ৪০মিনিটে লন্ডনের হিথ্রো আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছবেন। তিন সপ্তাহের যুক্তরাজ্য সফর শেষে ছামির মাহমুদ আগামী ২৮ মার্চ পবিত্র উমরা হজ পালনের লক্ষে সৌদি আরব যাবেন। পবিত্র মক্কা ও মদিনায় ১০দিন অবস্থানের পর তিনি আগামী ৭ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে।

সফরকালে তিনি যক্তরাজ্যের বিভিন্ন শহর ভ্রমণ, মিডিয়া হাউজগুলো পরিদর্শন, লন্ডন-বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দসহ, সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। এছাড়া সৌদি আরবের ঐতিহাসিক ও পবিত্র স্থানসমূহে যাবেন।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মইজপুর গ্রামের স্থায়ী বাসিন্দা ছামির মাহমুদ দীর্ঘ আড়াই দশক ধরে তিনি স্বপরিবারে সিলেট নগরের ঘাসিটুলা এলকায় বসবাস করে আসছেন।

মিডিয়া ব্যক্তিত্ব ছামির মাহমুদ বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বিভিন্ন বেসরকারি টেলিভিশনে বিষয়ভিত্তিক টকশো অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন। লন্ডনেও তাঁর কয়েকটি টকশো অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।

ইতিপূর্বে ছামির মাহমুদ দৈনিক সবুজ সিলেট ও দৈনিক শুভ প্রতিদিন পত্রিকায় দীর্ঘদিন বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঢাকানিউজ২৪ডটকম এর নিজস্ব প্রতিবেদক (সিলেট ব্যুরো প্রধান), দৈনিক মানচিত্র ও দৈনিক কাজির বাজার পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন।

 

এছাড়া তিনি বিভিন্ন সময়ে জাতীয় কবিতা পরিষদ সিলেট কমিটির সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ পয়েটস ক্লাব সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদ সিলেটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

=বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।