শ্রীপুরের কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত

সুরমা টাইমস ডেস্কঃ
গাজীপুর জেলার শ্রীপুরের কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ ৪ মার্চ, শনিবার সকালে স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। স্কুল এন্ড কলেজের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপক রুমানা আলী টুসি।
অনুষ্ঠনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আনিছুর রহমান, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন,  শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব  মোঃ আব্দুল জজিল বি.এ।
কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর সদস্য ও তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সাত্তার আবুল এর সার্বিক তত্বাবধায়নে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ রিপন মিয়ার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  গাজীপুর জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ আব্দুস ছালাম মোল্লা, গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো:  জাহিদুল আলম রবিন প্রমুখ।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে শিক্ষার্থীদেরকে স্মার্ট ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। আর্থ-সামাজিক উন্নয়নের জন্যে যুগোপযোগী শিক্ষা অপরিহার্য। শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রুমানা আলী টুসি এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব, বছরের প্রথম দিনে সরকার প্রায় ৪০ কোটি বই বিনামূল্যে বিতরণ করে থাকে। এছাড়া শিক্ষা ও খেলাধুলার উন্নয়নে সরকার নানামুখি কার্যক্রম করে আসছে। দেশের উন্নয়নকে টেকসই করতে শিক্ষার বিকল্প নাই। তিনি মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্যে শিক্ষক সমাজসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
আলোচনা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার করা হয়। এরপর ২০২৩ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।