খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশের জন্য সহায়ক: মুকাব্বির খাঁন এমপি

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেট-২ ওসমানীনগর সংসদ সদস্য মুকাব্বির খাঁন এম.পি বলেছেন, পড়াশোনার পাশাপাশি সহপাঠক্রমিক কার্যক্রমে অংশগ্রহন ও খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশের জন্য সহায়ক। যা তাদের কর্মক্ষম করে, প্রতিযোগী মনোভাব নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। তিনি বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার খেলাধুলার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

 

খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ ঘটে। খেলার মাধ্যমে ভালো খেলোয়াড় তৈরি হলে তারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। উছমানপুর ইউ/পি চেয়ারম্যান ওয়ালী উল্লাহ বদরুল উপজেলা জুড়ে চেয়ারম্যান কাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে যুব সমাজকে ধ্বংসের হাঁত থেকে বাঁচাতে তাদের খেলাধুলায় মনোযোগী করে রেখেছে। ওয়ালী উল্লাহ এর মতো প্রতিটি উপজেলার চেয়ারম্যানরা যদি এ ধরনের খেলার আয়োজন করে তাহলে দেশের ক্রীড়াঙ্গনে যুব সমাজ অগ্রণী ভূমিকা পালন করবে।

তিনি শনিবার সিলেটের ওসমানীনগরের উছমানপুর ঈদগাহ বাজার সংলগ্ন মাঠে চেয়ারম্যান কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উছমানপুর ইউ/পি চেয়ারম্যান ওয়ালী উল্লাহ বদরুল এর সভাপতিত্বে ও জুয়েল আহমেদ নুরের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, ওসমানীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হান, সিলেট জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য সম্পাদক ডঃ শাকির আহমেদ শাহিন, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য আব্দাল মিয়া, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজনু মিয়া, ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনা মিয়া, পৌলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানি সুমন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, টুর্নামেন্টের ১ম পুরস্কার দাতা যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আমিন শিবলু।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি সৈয়ীদ আহমেদ বহলুল, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা রবিন পাল, লন্ডন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম খান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ সম্পাদক মইনুল ইসলাম ফয়সাল, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিটু তালুকদার, কামরুল ইসলাম, যুবলীগ নেতা সাজলু লস্কর প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।