কান্দিগাঁওয়ে দুই পক্ষের সংঘর্ষ, থামাতে গিয়ে আহত মাওলানা হাসপাতালে

সিলেট সদর উপজেলা ৮নং কান্দিগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডের নইরপুতা গ্রামে জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে ফরিদ উদ্দিন ও আনোয়ার হোসেন গংদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন মাওলানা এনামুল হক খান এহসানসহ কয়েকজন।

স্থানীয় সূত্র জানায়, নইরপুতা গ্রামের ফরিদ উদ্দিন পিতা মরহুম রাশিদ আলী এবং আনোয়ার হোসেন পিতা আঞ্জব আলীর মধ্যে জমি সংক্রান্ত বিরোধ ছিল। সেই বিরোধের জেরে ফরিদ ও আনোয়ার গংরা গতকাল সংঘর্ষে জড়িয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে মাওলানা এনামুল হক খান এহসানসহ কয়েকজন উভয়ের বিবাদ নিবৃত্ত করতে এগিয়ে যান।

ওই সময় আনোয়ার হোসেন পক্ষ বিচার মেনে নেন। তবে ফরিদ উদ্দিন পক্ষের কাছে যাওয়ার পর বিচার না মেনে হামলা চালানো হয়। এতে মাওলানা এহসানসহ কয়েকজন আহত হন। তন্মদ্যে মাওলানা এহসান রক্তাক্ত আহত হন। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি হাসপাতালে ৩য় তলা ১১ নাম্বার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। নইরপুতা গ্রামের ইউসুফ আলী খানের পুত্র মাওলনা এনামুল হক খান এহসান।

মাওলানা এহসান জানান, তিনি সংঘর্ষ থামাতে গিয়েছিলেন। তখন ফরিদ উদ্দিন পক্ষ তার ওপর হামলা চালায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি। এ বিষয়ে কথা বলতে জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খানকে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

 

=বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।