সৌদি আরবে মানব পাচারকারী চক্রের মূলহোতা মোঃ আব্দুল মালেক এবং তার সহযোগী ফখরুল ইসলাম ফারুক‘কে রাজধানীর পল্টন এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৩

গত ১৭/০২/২০২৩ তারিখ রাতে রাজধানীর পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে সৌদি আরবে মানব পাচারকারী চক্রের মূলহোতা ১। মোঃ আব্দুল মালেক (৪৯), পিতা মৃত- মনসুর আলী, সাং-দেওপাড়া, থানা-চন্দ্রগঞ্জ, জেলা-লক্ষীপুর ও তার সহযোগী ২। ফখরুল ইসলাম ফারুক(৪৬), পিতা মৃত-হাফেজ আহমেদ, সাং- যাত্রাপুর, থানা-চন্দ্রগঞ্জ, জেলা লক্ষীপুর‘কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক বলেন, ধৃত আসামীদের জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স না থাকা স্বত্তেও তারা ভিকটিমদের নিকট হতে সৌদি আরবে উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকুরী দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

এছাড়াও সৌদি আরবে প্রেরণ করে সেখানে অবস্থিত তাদের সহযোগীদের মাধ্যমে ভিকটিমদের জিম্মি করে শারিরীক ও মানসিক নির্যাতন চালিয়ে মুক্তিপণের জন্য অর্থ দাবী করত। এভাবে উক্ত চক্র দেশের বিভিন্ন এলাকার সাধারন লোকজনকে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে মানব পাচারের মাধ্যমে প্রতারণা করে আসছে। তারা সংঘবদ্ধ মানব পাচার চক্রের সক্রিয় সদস্য। এসকল অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে। ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

–বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।