সিলেটে খেলার মাঠে মেলা হলে গণআন্দোলন

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেট নগরীর শাহজালাল উপশহরের খেলার মাঠে মেলা বন্ধের দাবিতে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বুধবার উপশহরের আই ব্লকে খেলার মাঠে শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের উদ্যোগে বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষের অংশগ্রহণে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের খামখেয়ালিপনায় হাজার হাজার শিশু-কিশোর ও তরুণদের খেলাধুলা প্রায় ধ্বংসের পথে। এই মাঠে মেলার অনুমতি দিলে উপশহরের সচেতন নাগরিকরা গোটা সিলেটবাসীকে সাথে নিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার মতো হুঁশিয়ারি দেন।

বক্তারা আরো বলেন, আইন অনুযায়ী খেলার মাঠে খেলা ছাড়া অন্য কোনো কাজে ব্যবহার বা ভাড়া দেয়া দন্ডণীয় অপরাধ। খেলার মাঠে মেলা হলে মাঠের পুরো অবকাঠামো ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি এলাকায় চুরি ছিনতাই সন্ত্রাস, জুয়াসহ বিভিন্ন অপকর্মের মতো কর্মকান্ড বৃদ্ধি পায়।

 

মাঠের দুদিকে দুটি মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হয়। তাই এই মাঠে কোনোভাবে মেলার আয়োজন না করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান বক্তারা।

শাহজালাল উপশহর কল্যাণ পরিষদের সভাপতি শফিকুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. দিদার হোসেন রুবেল এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, পরিষদের সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান, সিনিয়র সহসভাপতি এ.কে.এম. বদরুল আমিন হারুন, আফতাব উদ্দিন, প্রফেসর ড. হাসমত উল্লাহ, আব্দুল খালিক,

 

আব্দুস সালাম, মুহির আলী, অজি কাওসার, মামুনুর রশীদ লিটন, সোহরাব আলী, মো. আলম, ফরিদ উদ্দিন, খালিকুর রহমান, কাওসার আহমদ টিপু, সৈয়দ নূর, জুনেদ আহমদ, জাকির হোসেন, হাসিব আহমদ প্রমুখ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।