সিসিক মেয়রের সাথে ঢাকাস্থ মালেশিয়া রাষ্ট্রদূতের সৌজন্য বৈঠক

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেট সিটি কর্পোরেশনের সাথে শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশ মালেশিয়া।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাথে সৌজন্য সাক্ষাতে ঢাকাস্থ মালেশিয়ার রাষ্ট্রদূত হাজনা মো. হাশিম (HAZNAH MD HASHIM) এ আগ্রহ প্রকাশ করেন।

গতকাল বুধবার (১৮ই অক্টোবর) সন্ধ্যায় নগর ভবনে ঢাকাস্থ মালেশিয়ার রাষ্ট্রদূত হাজনা মো. হাশিমকে স্বাগত জানান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় সৌহার্দপূর্ণ আলোচনায় মালেশিয়ার শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন শিল্পে বাংলাদেশিদের জন্য সুযোগ সুবিধা নিয়ে কথা বলেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত হাজনা মো. হাশিম বলেন, অপেক্ষাকৃত কম খরচে বিশ্বমানের শিক্ষা ও স্বাস্থ্যসেবা প্রদান করছে মালেশিয়া। এ অঞ্চলে এসব সেবা খাতে আরো ঘনিষ্টভাবে কাজ করার আগ্রহের কথা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতা পেলে এখানে একটি সমন্বিত সেবা কর্ণার করতে চান তারা।

বন্ধুপ্রতিম রাষ্ট্র মালেশিয়ার রাষ্ট্রদূতের সাথে সৈজন্য বৈঠকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পড়ালেখার সুযোগ করে দিতে সিলেটে শাখা/ক্যাম্পাস স্থাপন করতে পারে মালেশিয়া। প্রতিবছর উন্নত চিকিৎসার জন্য এখানকার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ বিদেশে যান।

এর একটি বড় অংশের গন্তব্য মালেশিয়া উল্লেখ করে তিনি বলেন, উন্নত হাসপাতাল সমূহে সেবা গ্রহণে আগ্রহীদের যাতায়াত প্রক্রিয়া দ্রুত ও সহজ করতে সিলেটে একটি সমন্বিত সেবা কর্ণার করতে পারে মালেশিয়া।

এক্ষেত্রে সিলেট সিটি কর্পোরেশন সব ধরণের সহযোগিতা করবে বলে আশ্বাস দেন তিনি।

এছাড়া দুই দেশের বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বজায় রেখে সিলেটের সাথে সাংস্কৃতিক বিনিময়েও আগ্রহ প্রকাশ করেন তারা।

এসময় সিলেট সিটি কর্পোরেশন ও ঢাকাস্থ মালেশিয়ার হাইকশিনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।