লিবিয়ায় প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণহানিতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

সুরমা টাইমস ডেস্কঃ

 

লিবিয়ায় প্রলয়ঙ্কারী ঝড় ও বন্যায় হাজার হাজার মানুষ নিহত ও নিখোঁজের প্রেক্ষিতে দেশটির সরকার ও জনগণের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ বুধবার (১৩ই সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়,  লিবিয়ার ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আল তাহির সালেম মোহাম্মদ আল বোরের কাছে পাঠানো এক শোকবার্তায় ড. মোমেন বলেন, ‘পূর্ব লিবিয়ায় ভূমধ্যসাগরীয় ঝড় ড্যানিয়েলের ধ্বংসলীলায়, বিশেষ করে বেনগাজি, আল-বায়দা, দেরনা, সাহাত, আল-মারি এবং জাবেল আল-আখদারে জীবন ও সম্পদের ক্ষতিতে আমি গভীরভাবে ব্যথিত।

এই প্রাকৃতিক বিপর্যয়ে ২ হাজার আটশ’র বেশি প্রাণহানি এবং নিখোঁজ থাকা আরও অসংখ্যদের জন্য আন্তরিক সমবেদনা জানাচ্ছি। শোকাহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য আমরা আন্তরিকভাবে প্রার্থনা করছি।’
ড. মোমেন শোক বার্তায় আরও বলেন, ‘আমি নিশ্চিত যে, জাতির সংহতি ও দৃঢ়তায় লিবিয়া এই কঠিন সময় কাটিয়ে উঠবে। সর্বশক্তিমান তাদের এই দুর্যোগ কাটিয়ে একটি উজ্জ্বল ভবিষ্যত গড়ে তোলার শক্তি ও সাহস দিন।


ড. মোমেন লিবিয়ার ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর সুস্বাস্থ্য এবং বন্ধুপ্রতিম দেশটির জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।